শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪৩ অপরাহ্ন

ফুলবাড়ী‌তে কবরস্থানের রাস্তা দখলের পাঁয়তারা

দিনাজপুন প্রতিনিধি:
  • আপডেট সময় রবিবার, ১ আগস্ট, ২০২১
  • ১৭৩
ছবি: প্রতিনিধি

দিনাজপু‌রের ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নের পূর্ব বাজিতপুর গুচ্ছগ্রামে কবরস্থানে যাতায়া‌তের রাস্তা দখল করার অপ‌চেষ্টার অ‌ভি‌যোগ উ‌ঠে‌ছে স্থানীয় প্রভাবশালীর বিরু‌দ্ধে। গতকাল রবিবার ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউপির পূর্ব বাজিতপুর গুচ্ছগ্রামের আব্দুল কুদ্দুস এর পুত্র মো. মহিদুল ইসলাম (৩৫) এর অভিযোগে জানা যায়, একই গ্রামের মোসলেম উদ্দীন এর পুত্র মো. অহিদুল ইসলাম (৪০) ও শহিদুল ইসলাম (৫০) গত শনিবার দুপুর সাড়ে ১২ টায় ৪ গ্রামের জনসাধারণের কবরস্থানে যাওয়ার রাস্তাটি জোর পূর্বক কেটে দখল করার চেষ্টা করেন।

একই সময় ঐ রাস্তায় থাকা প্রায় ৫০টি ফলধরা কলা গাছ কেটে ফেলেন। এতে গ্রামবাসী ক্ষিপ্ত হয়ে ওঠেন। অবশেষে স্থানীয় ৪ গ্রামবাসীর বাঁধা দেওয়ার কারণে কবরস্থানে যাওয়ার রাস্তাটি সাম‌য়িক কাটা বন্ধ করেন মোসলেম উদ্দীন এর পুত্র মো. অহিদুল ইসলাম (৪০) ও শহিদুল ইসলাম (৫০)। পূর্ব বাজিতপুর গুচ্ছ গ্রামের একরামুল হক মোল্লা, গোলাম রসুল, মো. সাজু, আব্দুস সাত্তার মন্ডল, জমির মন্ডল, আশ্রয়ণ প্রকল্পের সভাপতি মো. হবিবর রহমান জানান, আমরা ৩ যুগ ধরে ৪ গ্রামের লোকজন ঐ রাস্তা দিয়ে কবরস্থানে গিয়ে দাফন কার্য সম্পন্ন করি।

কিন্তু অ‌হিদুল ও শ‌হিদুল গা‌য়ের জো‌রে প্রতিবছর রাস্তাটি কেটে ধা‌নের জমি বের করেন। এতে গ্রামের কোন লোক মৃত্যুবরণ করলে রাস্তা না রাখায় কবরস্থানে যেতে সমস্যার মুখে পড়তে হয়। আমরা স্থানীয় প্রশাসনের তদন্ত সাপেক্ষে ন্যায় বিচার কামনা কর‌ছি।

এ বিষয়ে শিবনগর ইউপির ৮ নং ওয়ার্ড সদস্য মো. সাজেদুর রহমান সাজু’র সাথে কথা বললে তিনি জানান, আমি অনেক আগে গ্রামের লোকজনের যাতায়াতের জন্য ঐ রাস্তাটি তৈরি করে দিয়েছি। বর্তমান যে সমস্যার সৃষ্টি হয়েছে তা স্থায়ীভাবে সকলকে ডেকে সমাধানের চেষ্টা করবো।

 

আরো পড়ুন: চিত্রনায়িকা একাকে কারাগারে পাঠানোর নির্দেশ

 

https://www.youtube.com/watch?v=0EdKS-gXRn8

শেয়ার করুন

আরো খবর