শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৩:২৫ পূর্বাহ্ন

রাতে শ্রীলংকার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১
  • ৫৭

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আইসিসি আয়োজিত দুটি প্রস্তুতিমূলক ম্যাচের প্রথমটিতে মঙ্গলবার শ্রীলংকার মুখোমুখি হচ্ছে টাইগাররা। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। ১৪ অক্টোবর আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ও শেষ প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে টাইগাররা।

শ্রীলংকার বিপক্ষে প্রস্তুতিমূলক ম্যাচটি খেলতে ইতিমধ্যে আবুধাবিতে পৌঁছেছে বাংলাদেশ দল। ম্যাচের আগে একই ভেন্যুতে বাংলাদেশ সময় বিকেল ৪টা থেকে ৭টা পর্যন্ত অনুশীলন করবে মাহমুদুল্লাহর দল।

এর আগে ওমানে একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলেছিলো বাংলাদেশ। প্রতিপক্ষ ছিলো ওমান ‘এ’ দল। দুই ওপেনার মোহাম্মদ নাইম ও লিটন দাসের জোড়া হাফ-সেঞ্চুরির সাথে উইকেটরক্ষক নুরুল হাসানের ঝড়ো ব্যাটিংয়ে ওমান ‘এ’ দলকে ৬০ রানে হারায় বাংলাদেশ।

ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় ওমান ‘এ’ দল। ব্যাট হাতে নেমে ২০ ওভারে ৪ উইকেটে ২০৭ রানের বিশাল সংগ্রহ পায় বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে ১১ দশমিক ২ ওভারে ১০২ রানের জুটি গড়েন লিটন-নাইম। ৩৩ বলে ৬টি চার ও ১টি ছক্কায় ৫৩ রান করেন ওই ম্যাচের অধিনায়ক লিটন। ৫৩ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ৬৩ রান করেন নাইম। মাত্র ১৫ বলে ৭টি ছক্কায় অনবদ্য ৪৯ রান করেন নুরুল। ১টি চার ও ২টি ছক্কায় ১০ বলে অপরাজিত ১৯ রান করেন শামীম।

জবাবে শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে ১৪৭ রান করে ওমান ‘এ’। বাংলাদেশের শরিফুল ৩০ রানে ৩টি ও সাইফুদ্দিন ১৭ রানে ২ উইকেট নেন। ১টি করে উইকেট শিকার করেন নাসুম-মেহেদি ও আফিফ। এই জয়ের স্বাদ নিয়ে অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে শ্রীলংকার মুখোমুখি হবে বাংলাদেশ।

আরও পড়ুন: বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত-মৃত্যু কমছে

শেয়ার করুন

আরো খবর