রবিবার, ২৬ জুন ২০২২, ০৪:৫৬ অপরাহ্ন

অপ্রতিরোধ্য মুশফিক

স্পোর্টস ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ২৪ মে, ২০২২
  • ২৩
অপ্রতিরোধ্য মুশফিক

ঢাকা টেস্টের দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। আগের দিন ধংসস্তুপ থেকে বাংলাদেশকে টেনে তোলা অপরাজিত দুই ব্যাটসম্যান লিটন দাস নতুন দিন শুরুটা উজ্জ্বল করতে পারেননি। দিনের অষ্টম ওভারে ব্যক্তিগত সংগ্রহে মাত্র ৬ রান যোগ করে ১৪১ রানে ফিরেছেন তিনি। আর প্রায় তিন বছর পর টেস্ট দলে ফেরা মোসাদ্দেক ৩ বল খেলেই শূন্য রানে ধরেছেন সাজঘরের পথ।

তবে দলকে আগলে রেখেছেন মুশফিকুর রহিম। এরইমধ্যে দেড়শতে পৌঁছে গেছে মুশফিকের ব্যক্তিগত রান। রামেশ মেন্ডিসের বল আলতো টোকায় লেগ সাইডে পাঠিয়ে ২ রান নেন মুশফিক। ১৪৯ থেকে তার রান ১৫১। সাত সকালে সঙ্গী হারালেও মুশফিক পথ হারাননি। লিটন ও মোসাদ্দেকের উইকেট হারানোর পর দলের স্কোর আগলে রেখেছেন তিনি। ২৯১ বলে ১৯ চারে দেড়শতে পৌঁছেছেন মুশফিক। ক্যারিয়ারে তিনটি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন মুশফিক।
এর আগে সকালে পেসার রাজিথার অফস্টাম্পের বাইরের বলে ব্যাট সরাতে পারেননি লিটন। দ্বিতীয় স্লিপে কুশল মেন্ডিস দারুণ ক্যাচ নেন। দীর্ঘ অপেক্ষার পর অতিথিরা পেল উইকেটের স্বাদ। ১৪১ রানে থামলেন লিটন। ভাঙল তার ও মুশফিকের ম্যারাথন ২৭২ রানের মহাকাব্যিক জুটি। ২৪৬ বলে ১৬ চার ও ১ ছক্কায় ক্যারিয়ার সেরা ইনিংসটি সাজান লিটন।

দুই বল পর শ্রীলঙ্কার আরেকটি সাফল্য। আড়াই বছর পর দলে ফেরা মোসাদ্দেক হোসেন সৈকত প্রায় একই রকম ডেলিভারিতে উইকেটের পেছনে ক্যাচ দেন। ফেরার ম্যাচে রানের খাতা খুলতে পারেননি মোসাদ্দেক।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১০৩ ওভারে ৭ উইকেটে ৩৩৭। ১৫৭ রানে অপরাজিত মুশফিকের সঙ্গে এখন ক্রিজে রয়েছেন তাইজুল ইসলাম (১০*)।

আরো পড়ুন :কুড়িল বিশ্বরোডে পূর্বাচল হোটেলের নামে অভিযোগ

শেয়ার করুন

আরো খবর