শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০২:১৩ অপরাহ্ন

মা-বাবার দ্বন্দ্বে দুই বোনের বিষপান

বরগুনা প্রতিনিধি
  • আপডেট সময় বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৬৪
প্রতীকী ছবি।

বাবা-মায়ের মধ্যে দ্বন্দ্ব দীর্ঘদিন। কারণটা যৌতুক। সেই দ্বন্দ্বে ৩ মাস আগে বাড়ি ছাড়ে মা। মীমাংসার জন্য এলাকায় একাধিকার সালিসের দিন ধার্য হয়। তবে কোনো সালিস বৈঠক করতে পারেনি দুই পরিবার। এ কারণে ওই গৃহবধূ ফিরে আসেনি স্বামীর বাড়ি। বাবা-মায়ের এই দ্বন্দ্ব এবং মায়ের ফিরে না আসায় দুই মেয়ে একসঙ্গে বিষপান করে। এতে বড় বোনের মৃত্যু হয়েছে এবং ছোট বোনের অবস্থাও আশঙ্কাজনক।

বরগুনার আমতলী উপজেলার পূজাখোলা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মাহিমা (১৪) ওই গ্রামের কামাল জোমাদ্দার ও ছাহেরা বেগম দম্পতির কন্যা। বিষপানে অসুস্থ শিশুর নাম ছুমাইয়া (৭)।

জানা গেছে, কামাল জোমাদ্দার ও তার স্ত্রী ছাহেরা বেগমের মধ্যে যৌতুক ও পারিবারিক কলহ দীর্ঘদিনের। এনিয়ে তিন মাস আগে বাবার বাড়ি চলে যান হাজেরা। মা বাড়ি না ফেরায় সোমবার (৬ সেপ্টেম্বর) মাহিমা এবং ছুমাইয়া বাবার বাড়িতে বসে একসঙ্গে বিষপান করে। বাড়ির লোকজন তাদেরকে অচেতন অবস্থায় উদ্ধার করে পার্শ্ববর্তী কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করে। তাদের অবস্থার অবনতি হওয়ায় ওই দিন রাতেই তাদেরকে বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়।

গতকাল (মঙ্গলবার) রাত ১০টার দিকে কিশোরী কন্যা মাহিমা চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। বরিশালে লাশের ময়নাতদন্ত শেষে আজ (বুধবার) মাহিমার মরহেদ বাড়িতে আনা হয়।

আরও পড়ুন: সৈকতে গোসল করতে নেমে বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু

শেয়ার করুন

আরো খবর