শুক্রবার, ২৭ মে ২০২২, ০৩:৩২ পূর্বাহ্ন

বাসায় থাকাই সবচেয়ে নিরাপদ -কুসুম

বিনোদন ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৭ মে, ২০২০
  • ৯৬

করোনার সংক্রমণ দিন দিন কেবল বাড়ছে। আমাদের দেশেও এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিদিনই নতুন রেকর্ড সৃষ্টি করছে। এমন অবস্থায় সামাজিক দুরত্ব বজায় রাখতে সবাই বাসায় অবস্থান করছেন। অন্য সবার মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী কুসুম শিকদারও থাকছেন বাসায়। আর বাসায় থেকে করোনা সচেতনতায়ও কাজ করছেন তিনি। এ ভাইরাস মোকাবেলায় নিজের সামর্থ্য অনুযায়ী মানুষের পাশে দাঁড়াচ্ছেন। কুসুম শিকদার বলেন, বাসায় থাকছি। একদমই বের হচ্ছি না।

কারণ এখন বাসায় থাকাই সবচেয়ে নিরাপদ। ঘরের কাজ করছি। আগে তো কাজের মানুষ ছিল। এখন নেই, তাই নিজেই সব কাজ করছি। তাছাড়া রান্নাও করছি। বাসার কাজ করেই সময় চলে যাচ্ছে।  তবে লকডাউন শুরুর পর থেকে নাটক-সিনেমা তেমন দেখা হয় না। রাত দিন টেলিভিশনে সংবাদ দেখছি। করোনার আপডেট জানছি। সত্যি কথা বলতে কী সিনেমা কিংবা নাটক দেখার মানসিকতা নেই।

বিনোদনধর্মী কোনো কিছু করতেও ইচ্ছে করে না। বাসায় থেকে মানুষকে সহযোগিতার চেষ্টা করছি। কারণ এই সময়ে মানুষ হিসেবে মানুষের পাশে না দাঁড়াতে পারলে আর কখন দাড়াবো? এদিকে এরইমধ্যে নিজের উদ্যোগে কুসুম শিকদার পিপিই দিয়েছেন ঢাকা মেডিকেল কলেজের চিকিৎসকদের জন্য। পাশাপাশি করোনার এই সময়ে চলচ্চিত্রের কাজ বন্ধ থাকায় বেকার হয়ে পড়া মেকআপ আর্টিস্টদের প্রতিও সহযোগিতার হাত বাড়িয়েছেন। কুসুম শিকদার বলেন, এখন মহামারী চলছে। কবে এটা থামবে বলা যাচ্ছে না। এই সময়ে বিভিন্ন সেক্টরের মানুষ বেকার হয়ে পড়েছে। যার ফলে অনেকের ঘরেই খাদ্যসামগ্রী নেই। অনেকে না খেয়ে আছেন। তাই চেষ্টা করছি আমার পক্ষ থেকে কিছু করার। এই সময়ে সামর্থ্যবানদের এগিয়ে আসাটাও খুব জরুরি। আর আমার ভক্ত-শুভাকা*খীদের অনুরোধ করবো তারা যেন বাসায় থাকেন এবং যেসব নিয়মের কথা বলা হচ্ছে প্লিজ সেসব মেনে চলুন।

শেয়ার করুন

আরো খবর