শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৬:০৭ পূর্বাহ্ন

বিএনপি গণতন্ত্রহীন : কাদের

নিজস্ব প্রতিনিধি:
  • আপডেট সময় রবিবার, ২৮ নভেম্বর, ২০২১
  • ৫৭
সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি

বিএনপি বিভ্রান্তি সৃষ্টির রাজনীতিতে বিশ্বাসী বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ রোববার বিকেলে সংসদ ভবনের কার্যালয়ে ব্রিফিংকালে তিনি এ মন্তব্য করেন।

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী বলেন, ‘বিএনপি রাজপথে নামার আহ্বান জানিয়ে নিজেরাই ঘরে বসে থাকে। কারণ জনগণ এখন আর তাদের বিশ্বাস করে না। বিএনপি গণতন্ত্রের প্রাতিষ্ঠানিক রূপদানের কথা মুখে বললেও তা অন্তরে বিশ্বাস করে না। তাদের শাসনামলে দুর্নীতি ও লুটপাটকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়া হয়েছিলো।

নিজ দলে গণতন্ত্রহীনতা থাকলে সরকার পরিচালনায় কিভাবে বিএনপি গণতন্ত্র প্রতিষ্ঠা করবে- সেটাই জনগণের প্রশ্ন বলে দাবি করেন ওবায়দুল কাদের।

দেশের মালিকানা জনগণের কাছ থেকে আওয়ামী লীগ ছিনিয়ে নিয়েছে- বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ মনে-প্রাণে বিশ্বাস করে, চিন্তায়-চেতনায় দেশের মালিকানা জনগণের। এ মালিকানা জনগণের হাতেই আছে।

গণতন্ত্র একদিনে প্রতিষ্ঠা হয় না, গণতন্ত্র একটি বিকাশমান প্রক্রিয়া এমনটা মনে করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, শেখ হাসিনা সরকার গণতন্ত্রকে এগিয়ে নিতে জোর প্রয়াস অব্যাহত রেখেছেন। তিনি বলেন, বিএনপি মুখে গণতন্ত্রের খই ফোটালেও রাজনৈতিক দল হিসেবে তারা গণতন্ত্রের অগ্রযাত্রায় প্রতিবন্ধকতা তৈরি করা ছাড়া আর কোনো ভূমিকা রাখতে পারেনি।

আরও পড়ুনঃ ‘ওমিক্রন’ আতঙ্কে দেশের সব প্রবেশপথে সতর্কতা

শেয়ার করুন

আরো খবর