রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:১৮ পূর্বাহ্ন

ভারতে আটক ১০ বাংলাদেশিকে বিজিবির কাছে হস্তান্তর

কুড়িগ্রাম প্রতিনিধি
  • আপডেট সময় মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১
  • ৬২

বিএসএফ কর্তৃপক্ষ অবৈধ অনুপ্রবেশের দায়ে শিশুসহ ১০ বাংলাদেশি নাগরিক আটকের পর পতাকা বৈঠকের মাধ্যমে বিজিবির নিকট হস্তান্তর করেছে বিএসএফ। সোমবার (০২ আগস্ট) দুপুর ৩টার দিকে দুই দেশের কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পরে বিজিবি আটককৃতদের মধ্যে ৫ জন পুরুষ, ২ জন নারী, ১ জন কিশোর এবং ২ জন শিশুকে ভূরুঙ্গামারী থানায় সোপর্দ করেন।

পুলিশ ও বিজিবি সূত্রে জানা গেছে, সোমবার (০২ আগস্ট) ভোর ৪টায় ১০ বাংলাদেশি নাগরিক ভারত হতে সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশের প্রবেশের সময় ভারতের ১৯২ বিএসএফের দূর্গানগর ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যদের নিকট আটক রাখা হয়। তারা সকলেই ভারতের একটি ইটভাটা শ্রমিকের কাজ করত।

লালমনিরহাট জেলার অধীনে ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধীনে কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলার বাগভান্ডার বিওপি ক্যাম্প এবং ভারতের ১৯২ বিএসএফের দুর্গানগর ক্যাম্পের সীমান্ত মেইন পিলার ৯৫৮/১০ এস হতে ১০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পশ্চিম বোর্ডহাট নামক স্থানে বিএসএফের আহ্বানে কোম্পানি কমান্ডার পর্যায়ে একটি পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

এসময় অবৈধ অনুপ্রবেশকারী ১০ বাংলাদেশি নাগরিককে বিজিবির কাছে হস্তান্তর করা হয়। পতাকা বৈঠকের নেতৃত্ব দেন ১৯২ বিএসএফ দুর্গানগর ক্যাম্পের কোম্পানি কমান্ডার ইন্সপেক্টর ওমেস চন্দ্র এবং ১৫ বিজিবির বাগভান্ডার ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার আশরাফ আলী।

আটককৃত তারা হলেন, নাগেশ্বরী উপজেলার স্কুল হাটের খারুগঞ্জ গ্রামের মৃত কসিম উদ্দিনের ছেলে আব্দুল মান্নান (৬৫) তার স্ত্রী খোদেজা বেগম (৪০), ডাগলা বাজারের মুক্তারকুরি গ্রামের বাসিন্দা বাছা মিয়ার ছেলে সাইদুল ইসলাম (২৭) তার স্ত্রী জুলেখা বেগম(২৫) সন্তান সুমাইনা খাতুন (০৫) এবং ফুলবাড়ি উপজেলার গংগারহাটের বানিয়াটারি গ্রামের বাসিন্দা নজরুল ইসলামের ছেলে আমিনুল ইসলাম (৪০) তার স্ত্রী আমিনা বেগম (৩৫) সন্তান আরিফুল ইসলাম (১৬), আরমান (০৫), গংগারহাটের সামপুর গ্রামের বাসিন্দা হাসান আলীর ছেলে হাফিজুল ইসলাম(২৭)।

বাগভান্ডার ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার আশরাফ আলী আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, অবৈধ অনুপ্রবেশকারী বাংলাদেশের নাগরিদের ভূরুঙ্গামারী থানায় হস্তান্তর করা হয়েছে।

ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীম হোসেন বলেন, বিজিবি ১০ জন বাংলাদেশিকে সন্ধ্যায় থানায় হস্তান্তর করেছেন। আটকদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের দায়ে মামলা দিয়ে মঙ্গলবার আদালতে পাঠানো হবে।

শেয়ার করুন

আরো খবর