বুধবার, ১৮ মে ২০২২, ০৩:১৯ পূর্বাহ্ন

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন হাফিজ

স্পোর্টস ডেস্ক
  • আপডেট সময় সোমবার, ৩ জানুয়ারী, ২০২২
  • ১৩৪
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন হাফিজ
ফাইল ছবি

গত বছরের অক্টোবরে বয়স ৪১ ছাড়িয়েছে। এই বয়সে সাবেকদের তালিকাতেই থাকে নাম। তবে লড়ে যাচ্ছিলেন মোহাম্মদ হাফিজ।

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন-ক্রিকইনফো সোমবার জানিয়েছে, আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন হাফিজ। ১৮ বছরের দীর্ঘ ক্যারিয়ারের সমাপ্তি টানলেন পাকিস্তানের এই তারকা ক্রিকেটার। তবে আরও কিছুদিন খেলে যাবেন পিএসএলের মতো ফ্রাঞ্চাইজি ক্রিকেট।

বিদায় বেলায় হাফিজ বলেন, ‘পাকিস্তান ক্রিকেটের সঙ্গে ১৮ বছর আগে শুরু করা পথচলা আজ আনুষ্ঠানিকভাবে ইতি টানতে চাই আমি। গর্বের সঙ্গে পাকিস্তানের প্রতিনিধিত্ব করেছি আর ১৮ বছর ধরে যা খেলেছি, মর্যাদার সঙ্গে খেলেছি। মাঠ ও মাঠের বাইরের কার্যক্রমে সবসময় পাকিস্তানের পতাকাকে উঁচুতে রাখতে চেষ্টা করেছি আমি।’

রঙিন ক্যারিয়ারে তিনি নেতৃত্ব দিয়েছেন পাকিস্তানেরও। ক্রিকেটে আরও কিছুদিন টিকে থাকতে টেস্টকে গুডবাই বলেন ২০১৮ সালে। এরপর ব্যস্ত ছিলেন ওয়ানডে আর টি-টোয়েন্টিতে

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমি-ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে গিয়েছিল পাকিস্তান। সেটিই হয়ে থাকল হাফিজের শেষ আন্তর্জাতিক ম্যাচ। আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে ৫৫ টেস্ট খেলেছেন হাফিজ।

রঙিন ক্যারিয়ারে হাফিজ ২০১৮ সালে পাকিস্তানের টি-টোয়েন্টি জাতীয় দল থেকে বাদ পড়েন। এরপর ২০২০ সালে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে সিরিজে ডাক পান তিনি। সেই বছর টি-টোয়েন্টিতে পাকিস্তানের হয়ে সর্বাধিক রান সংগ্রাহক ছিলেন হাফিজ।

আরও পড়ুন : ২০২১ সালে নির্যাতনের শিকার নারী-শিশু

শেয়ার করুন

আরো খবর