সোমবার, ২৭ জুন ২০২২, ০৯:৪৪ অপরাহ্ন

বিশ্বকাপ ফাইনালের জার্সি দান করবেন নিকোলস

নিউজ ডেস্কঃ
  • আপডেট সময় শুক্রবার, ১ মে, ২০২০
  • ১০৯
প্রাণঘাতি মহামারি করোনাভাইরাস বৈশ্বিক বিপর্যয়ের সৃষ্টি করেছে। আর এ থেকে অসহায় ও দুর্গত মানুষকে সহায়তা করতে এগিয়ে আসছে বিভিন্ন দেশের ক্রিকেটাররা। নিজের বেতনের পাশাপাশি আর্থিক অনুদান দিয়ে সহায়তা করছে তারা। এছাড়াও অনেকে দুস্থদের পাশে দাঁড়াতে নিজের ক্রিকেট সামগ্রী তুলছেন নিলামে। যেমন ইংল্যান্ডের ক্রিকেটার জস বাটলার ও বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক আকবর আলী বিশ্বকাপ ফাইনালের জার্সি তুলেছেন নিলামে।

এবার বিশ্বকাপ ফাইনালের জার্সি দান করছেন নিউ জিল্যান্ডের ক্রিকেটার হেনরি নিকোলসও। বিশ্বকাপে খেলা সব ক্রিকেটারের সাইন আছে জার্সিটিতে। তবে নিলামে নয় তিনি জার্সিটি লটারির মাধ্যমে দান করবেন। নিউ জিল্যান্ডের সংবাদ মাধ্যম স্টাফের মাধ্যমে এমন তথ্য জানালেন নিকোলস। এক্ষেত্রে আগামী সোমবার পর্যন্ত জার্সিটি নিতে আগ্রহীরা যার যা সামর্থ্য সে অনুসারে দান করতে পারবেন। এরপর একটি লটারির মাধ্যমে নির্ধারণ করা হবে, জার্সিটি কে পাবেন।

নিজের অভিষেক বিশ্বকাপের মূল্যবান এই স্মারকটি নিলামে না তুলে লটারিতে তোলার কারণ হিসেবে নিকোলস বলেন, ‘আমি নিলামের মত জিনিস থেকে দূরে থাকতে চেয়েছি। যেখানে সর্বোচ্চ মূল্য হাঁকানোরা জিতে যায়। আমি ব্যাপ্তি আরও বাড়াতে চেয়েছি। যেন যে কেউ ৫ কিংবা ১০ ডলার দান করতে পারে এবং লটারিতে জার্সিটি জেতার সুযোগ পেতে পারে।’

মূলত মানুষের মধ্যে দান করার আগ্রহ বাড়ানোর জন্য এমন সিদ্ধান্ত নিকোলসের। এই জার্সি পাওয়ার আগ্রহের জায়গা থেকে মানুষের মধ্যে দান করার আগ্রহ বাড়াতে এমন উদ্যোগ নিয়েছেন ২৮ বছর বয়সী নিকোলস। এ নিয়ে তিনি বলেন, ‘যখন থেকে লকডাউন শুরু হয়েছে, পুরো নিউ জিল্যান্ডে পার্সেল খাদ্যের চাহিদা তিনগুন বেড়ে গেছে। আমি চিন্তা করেছি, দানের জন্য মানুষের আগ্রহ বাড়াতে জার্সিটি ব্যবহার করা যেতে পারে। তাই নিলামে না দিয়ে লটারির সিস্টেম করেছি।’

নিকোলসের জার্সিটি ইতিমধ্যে ইউনিসেফ নিউ জিল্যান্ডকে দান করা হয়েছে। তারা পুরো বিষয়টি নিয়ন্ত্রণ করবে।

গত বছর ইংল্যান্ডে নিকোলসের বিশ্বকাপ অভিষেক হয়েছিল। আর প্রথম বিশ্বকাপে খেলেছেন স্বপ্নের ফাইনাল। যেখানে ৭৭ বলে ৫৫ রানের ইনিংস খেলে দলকে দারুণ শুরু এনে দিয়েছিলেন তিনি। যদিও শেষ পর্যন্ত শিরোপা ছোঁয়া হয়নি।

শেয়ার করুন

আরো খবর