বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১০:৫৫ পূর্বাহ্ন

ব্যক্তিগত গাড়ি পারাপারে অগ্রাধিকার

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় শুক্রবার, ২২ মে, ২০২০
  • ১২৮

শিমুলিয়া-কাঁঠালবাড়ি ফেরি সার্ভিস তিন দিন বন্ধ থাকার পর আবার শুরু হয়েছে। ব্যক্তিগত যান পারাপারে অগ্রাধিকার দেয়া হচ্ছে। শুক্রবার সকাল থেকে ১২টি ফেরি যানবাহন পারাপারে ব্যাস্ত রয়েছে।

এদিকে শিমুলিয়ায় পারাপারের অপেক্ষায় থাকা পণ্যবাহী ট্রাকগুলো বৃস্পতিবার রাত ১১টা থেকে শুক্রবার সকাল পর্যন্ত পারাপার করা হয়। ভিড় যাতে সৃষ্টি না হয় তাই অগ্রাধিকার ভিত্তিতে ছোট ছোট গাড়ি ও যাত্রী পার করা হচ্ছে।

মুন্সীগঞ্জের পুলিশ সুপার আব্দুল মোমেন জানান, বড় কোনো গণপরিবহন চলাচল করবে না। যারা ঈদে বাড়ি যেতে চাচ্ছে তারা যেতে পারবে, তবে স্বাস্থ্যবিধি মেনে পারাপার হবে। হুড়োহুড়ি করা যাবে না। চেকপোস্টগুলো এ ব্যাপারে সর্তক রয়েছে।

শিমুলিয়ার বিআইডব্লিউটিসির এজিএম সফিকুল ইসলাম জানান, ঘাটে ১৫০টির মতো পণ্যবাহী ট্রাক এবং ৫০টি ছোট গাড়ি আছে। লোকজনের ভিড় নেই। চাপ তুলনামূলক অনেক কম।

উল্লেখ্য, গত সোমবার বিকেল ৩টা থেকে শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে ফেরি সার্ভিস পুরোপুরি বন্ধ করে দেয়া হয়। টানা কয়েকদিন ঘরমুখো মানুষের ঢল জনসমুদ্র রূপ নিলে করোনা সংক্রমণ রোধে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এছাড়া গত ২৬ মার্চ থেকেই এই নৌ রুটে লঞ্চ, স্পিডবোট ও ট্রলারসহ সব নৌ-যান চলাচল বন্ধ রয়েছে।

শেয়ার করুন

আরো খবর