শনিবার, ২৫ জুন ২০২২, ০৭:৪২ পূর্বাহ্ন

ভারতে বাড়ছে সংক্রমণ, পাঁচ রাজ্যকে সতর্ক করল কেন্দ্র

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ৪ জুন, ২০২২
  • ২৭
ভারতে বাড়ছে সংক্রমণ, পাঁচ রাজ্যকে সতর্ক করল কেন্দ্র

শুক্রবারই গত ৩ মাসের মধ্যে রেকর্ড বৃদ্ধি হয়েছিল ভারতের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যায়। চার হাজেরের উপরে উঠে গিয়েছিল ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা। শনিবার সে তুলনায় আক্রান্তের সংখ্যাটা খানিক কমলেও স্বস্তি মিলল না।এদিন ফের প্রায় চার হাজার মানুষ এই করোনার কবলে পড়লেন। দেশে নতুন করে এভাবে করোনা বাড়তে থাকায় ফের নড়েচড়ে বসেছে প্রশাসন। শুক্রবারই কেন্দ্রের তরফে সবচেয়ে বেশি প্রভাবিত পাঁচটি রাজ্যকে সতর্ক করা হয়েছে।

শনিবার ভারতের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৬২ জন। যা আগের দিনের থেকে সামান্য কম। বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেস ২২ হাজার ৪১৬ জন। যা গতকালের থেকে অনেকটাই বেশি।ভারতে অ্যাকটিভ কেসের হার আপাতত ০.০৫ শতাংশ। রিপোর্ট বলছে, এক দিনে করোনায় প্রাণ হারিয়েছেন ২৬ জন। যা আগের দিনের থেকে অনেকটাই বেশি। দেশে এখনো পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লাখ ২৪ হাজার ৬৭৭ জন।

করোনার দৈনিক আক্রান্তের সংখ্যার পাশাপাশি সুস্থতার হারও চিন্তাজনক। পরিসংখ্যান অনুযায়ী, এখননো পর্যন্ত দেশে ৪ কোটি ২৬ লাখ ২০ হাজার ৩৯৪ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ২ হাজার ৬৯৭ জন। সুস্থতার হার কমে দাঁড়াল ৯৮.৭৩ শতাংশ।ভারতের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া তথ্য জানাচ্ছে, এখনো পর্যন্ত দেশে ১৯৩ কোটি ৯৬ লাখের বেশি ডোজ করোনার টিকা দেয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন ১১ লাখের বেশি মানুষ।

আরো পড়ুন : টাঙ্গাইলে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল

শেয়ার করুন

আরো খবর