সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৯:০৮ পূর্বাহ্ন

ভারতে দুই মাসের মধ্যে সর্বোচ্চ মৃত্যু, নতুন করে উদ্বেগ

অনলাইন ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ২৩ অক্টোবর, ২০২১
  • ২১৫

ভারতে এক লাফে মৃত্যুর সংখ্যা সাড়ে ৬০০ ছাড়িয়ে গেছে। আগস্টের পর ফের দৈনিক মৃত্যুর সংখ্যা এই পর্যায়ে পৌঁছাল।শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬৬৬ জনের। গত ২৭ আগস্টের পর যা সর্বোচ্চ। ওই সময় দৈনিক মৃত্যু ছিল ৬০৭ জন।

শনিবার মোট দৈনিক মৃত্যুর মধ্যে ২৯১ জনই কেরালার। মৃত্যুর তথ্য পরিমার্জন করার ফলেই দক্ষিণের ওই রাজ্যে মৃত্যুর সংখ্যা বেড়েছে বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা। ফলে দেশটির মোট দৈনিক মৃত্যুর সংখ্যাতেও তার প্রভাব পড়েছে।

এদিকে, বিশ্বে আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪১ লাখ ৫৮ হাজার ৭৭২ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৫৩ হাজার ৭৪২ জনের।

শুধু মৃত্যুই নয়, দৈনিক সংক্রমণও ফের বাড়তে শুরু করেছে ভারতে। এখন উৎসবের মৌসুম চলছে দেশটিতে। তাই চিকিৎসক, বিশেষজ্ঞরা এই সময়ে আরও বেশি করে সতর্ক থাকার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু তাদের পরামর্শ খুব একটা গায়ে নেননি দেশটির মানুষ।

ভারতে ইতোমধ্যেই ১০০ কোটি টিকাকরণ হয়ে গেছে। কিন্তু তারপরেও নতুন করে সংক্রমণ মাথা চাড়া দেওয়ায় উৎসবের মৌসুম এবং বহু রাজ্যে কোভিড বিধির শিথিলতাকেই দায়ী করা হচ্ছে।

আরও পড়ুন: ফেসবুকে পোস্ট দিয়ে বিজিবি সদস্যের আত্মহত্যা!

শেয়ার করুন

আরো খবর