শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৪ অপরাহ্ন

রাজধানীতে অবৈধ ভিওআইপি স্থাপনায় বিটিআরসির অভিযান

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৩১

অবৈধ ভিওআইপির বিরুদ্ধে নিয়মিত অভিযানের অংশ হিসেবে বিটিআরসি প্রযুক্তিভিত্তিক সোর্স ব্যবহার করে এবং র‍্যাব ২ এর সহযোগিতায় অভিযান পরিচালনা করা হয়। মঙ্গলবার রাতে রাজধানীর মোহাম্মদপুরের জাকির হোসেন রোডের একটি বাড়িতে এই অভিযানে ৩০ লাখ টাকার অবৈধ ভিওআইপির সরঞ্জাম জব্দসহ ১ জনকে গ্রেফতার করা হয়েছে।

অভিযানের বিষয়টি নিশ্চিত করে বিটিআরসির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিটিআরসির এনফোর্সমেন্ট টিমের সম্পূর্ণ কারিগরি দক্ষতা ও এনটিএমসির প্রযুক্তিগত সহায়তায় পরিচালনাধীন অবৈধ ভিওআইপি অপারেশনকালীন একটি আবাসিক স্থাপনা থেকে ৫১২ পোর্টের এর ৩টি, ২৫৬ পোর্টের ২ টি সিমবক্স, ৭টি ল্যাপটপ, ৫টি মডেম, ১টি সুইচ ও ৯০০টি টেলিটক সিম জব্দ করার পাশাপাশি একজনকে গ্রেফতার করা হয়।

বিটিআরসির পক্ষ থেকে আরও বলা হয়, একজন সৌদি প্রবাসীসহ ৪ জনের একটি সিন্ডিকেট প্রায় দেড় বছর ধরে ভিওআইপির এই অবৈধ ব্যবসা পরিচালিত করে আসছিলো। এতে প্রতিদিন সর্বোচ্চ ২ লক্ষ ৩০ হাজার মিনিট হারে কল হতো, যার ফলে সরকার প্রায় ৭ কোটি টাকার রাজস্ব হারায়। বিটিআরসি এ ধরণের অভিযান চলমান থাকবে এবং অবৈধ ভিওআইপির বিরুদ্ধে কমিশনের পক্ষ থেকে জিরো টলারেন্স নীতি গ্রহন করা হয়েছে বএলো জানানো হয়।

আরো পড়ুন: মেসিহীন বার্সার আবারও পরাজয়!

শেয়ার করুন

আরো খবর