সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০২:০৫ পূর্বাহ্ন

‘বীর নিবাস’ নির্মাণের ছবি-ভিডিও ধারণের নির্দেশ

নিজস্ব প্রতিনিধি:
  • আপডেট সময় রবিবার, ২৪ অক্টোবর, ২০২১
  • ৫৮

জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের জন্য ‘বীর নিবাস’ নির্মাণের সময় ছবি ও ভিডিও ধারণের নির্দেশ দিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। একইসঙ্গে বাড়ি নির্মাণের সময় বরাদ্দ পাওয়া বীর মুক্তিযোদ্ধার উপস্থিতি নিশ্চিত করারও নির্দেশ দিয়েছেন তিনি।

রোববার রাজধানীর অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন (বীর নিবাস) নির্মাণ প্রকল্প কার্যালয়ে প্রকল্পের আওতায় মাঠ পর্যায়ের প্রকল্প বাস্তবায়ন সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ নির্দেশ দেন। মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মুক্তিযোদ্ধাদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ‘বীর নিবাস’ যথাযথ মান বজায় রেখে নির্মাণ করারও নির্দেশনা দেন মন্ত্রী।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী তথা মুজিববর্ষ এবং মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বীর মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার ‘বীর নিবাস’ নির্মাণ করা হচ্ছে। প্রথমে ১৪ হাজার বীর নিবাস অনুমোদন হলেও প্রধানমন্ত্রী পরে প্রতিটিতে ১৩ লাখ ৪৩ হাজার টাকা নির্মাণ ব্যয়ে ৩০ হাজার ‘বীর নিবাস’ অনুমোদন দেন। বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শেখ হাসিনার আন্তরিক ভালোবাসার প্রতিফলন হচ্ছে ‘বীর নিবাস’।

আরও পড়ুন: সবার ওপরে সাকিব

শেয়ার করুন

আরো খবর