শুক্রবার, ১৫ অক্টোবর ২০২১, ০৬:২০ অপরাহ্ন

সাকিবের প্রশংসায় মরগান

ক্রাইম এক্সপ্রেস ডেস্ক :
  • আপডেট সময় মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১
  • ২৭
সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সে থাকলেও একাদশের বাইরেই রাখা হয়েছিল সাকিব আল হাসানকে। একের পর এক ম্যাচে সতীর্থদের জন্য পানি টানার কাজই মূলত করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। তবে শেষ দিকে এসে তোপের মুখে পড়ে সাকিবকে সুযোগ করে দিয়েছে কলকাতা। আর, সুযোগ পেয়ে নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন বাংলাদেশি তারকা। এমনকি কাল এলিমিনেটর পর্বে সাকিবের ফিনিশিংয়েই বেঙ্গালুরুর বিপক্ষে জয় পায় কলকাতা। ম্যাচ শেষে তাইতো সাকিবের প্রশংসা করলেন দলটির অধিনায়ক ইয়ান মরগান।

আইপিএলের এলিমিনেটর ম্যাচে শারজাহতে গতকাল সোমবার জয়ের জন্য শেষ ওভারে কলকাতার প্রয়োজন ছিল ৭ রান। ড্যানিয়েল ক্রিস্টিয়ানের করা প্রথম বলেই স্কুপ করে চার মেরে দলের জয় একরকম নিশ্চিত করে দেন সাকিব। যদিও স্লোয়ার বলে স্কুপ শটে টাইমিং করা বেশ কঠিন। কিন্তু ঝুঁকি নিয়ে কঠিন কাজ করেই দলকে জয় উপহার দেন সাকিব।

এবারের আইপিএলের সংযুক্ত আরব আমিরাত পর্বে কালকের ম্যাচটি ছিল সাকিবের তৃতীয় ম্যাচ। এই ম্যাচটিতেই প্রথম ব্যাটিং পেলেন তিনি। তবে তিন ম্যাচেই বল হাতে ভূমিকা রেখেছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

সাকিবকে নিয়ে মরগান বলেন, ‘এটা (স্পিনারদের নেতৃত্ব দেওয়া) অনেক বড় সুবিধা। বিশেষ করে তারা সবাই যখন বিশ্বমানের স্পিনার। সাকিব তার তৃতীয় ম্যাচ খেলল। সে দারুণ বোলিং করেছে। আমাদের সুযোগ তৈরি করছে সে, অন্য দুই রহস্য স্পিনারের সঙ্গে। টুর্নামেন্ট গত গড়াচ্ছে, তারা ক্রমে আরও ভালো হয়ে উঠছে।’

ব্যাটিং নিয়ে কলকাতা অধিনায়ক বলেন, ‘খুব খারাপ নয় (ব্যাটিং গভীরতা)! বিশেষ করে যখন কাজে লেগে যায়, তখন বেশ শক্তিশালী ও গভীর মনে হয় (ব্যাটিং লাইন আপ)। উইকেটের আচরণ যেমন হচ্ছে, এই ম্যাচে আমাদের ভাবনা ছিল যে অনেক গভীর পর্যন্ত ব্যাটিং থাকতে হবে। কারণ, আমাদের ধারণা ছিল উইকেট ব্যাটিং সহায়ক হবে। তা ততটা হয়নি, তবে জয়টা দারুণ।’

আরও পড়ুন: মোহনীয় রূপে শিল্পা শেঠি!

শেয়ার করুন

আরো খবর