বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১০:৩৯ পূর্বাহ্ন

মাধবদীতে করোনায় স্বামীর মৃত্যুর একদিনের মাথায় স্ত্রীর মৃত্যু

মাধবদী (নরসিংদী) প্রতিনিধি:
  • আপডেট সময় বুধবার, ২০ মে, ২০২০
  • ১৫৬
মাধবদীতে করোনায় আক্রান্ত হয়ে হাজী শরীফ হোসেন মোক্তার (৫৭) নামে এক দলিল লিখকের মৃত্যুর একদিনের মাথায় তার স্ত্রী সামিউন বেগম (৫১)ও মৃত্যূবরণ করেছেন। মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে ঢাকার একটি হাসপাতালে তার মৃত্যু হয়। মৃত দম্পতি সদর উপজেলার মাধবদী থানাধীন নুরালাপুর গ্রামের বাসিন্দা।

মৃত সামিউন বেগম মাধবদী পৌর মেয়র মোশাররফ হোসেন প্রধান মানিক ও নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর প্রেসিডেন্ট আলী হোসেন শিশিরের বড় বোন।

পরিবার সূত্রে জানা যায়, শরীফ মোক্তার ওপেন হার্ট সার্জারীর রোগী ছিলেন। এছাড়াও তিনি দীর্ঘদিন যাবৎ নানা রোগে ভুগছিলেন। সম্প্রতি, পুরনো রোগের চিকিৎসার জন্য তিনি ঢাকার একটি হাসপাতালে ভর্তি হলে তার নমুনা সংগ্রহ করে করোনা টেস্ট করানো হয়। এতে তার রিপোর্ট পজেটিভ আসে। পরবর্তীতে হাসপাতালে তার সাথে থাকা স্ত্রীরও নমুনা পরীক্ষা করা হয়। এতে তার রিপোর্টও পজেটিভ আসলে স্বামী-স্ত্রী দুজনকেই ঢাকার একটি করোনা হাসপাতালের আইসোলেশনে রাখা হয়।

চিকিৎসাধীন অবস্থায় সোমবার বিকেলে শরীফ মোক্তার মারা যান। একইদিন রাত ১০ টায় নরসিংদী করোনা প্রতিরোধ সেলের কুইক রেসপন্স টিমের আহবায়ক ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহ আলম মিয়ার উপস্থিতিতে স্বাস্থ্য বিধি মেনে তার জানাজা ও দাফন সম্পন্ন করা হয়। পরদিন মঙ্গলবার দিবাগত রাত আড়াইটায় তার স্ত্রীও মারা যান। একদিনের ব্যবধানে স্বামী-স্ত্রীর মৃত্যুর
এমন ঘটনায় গোটা এলাকায় শোকের ছায়া নেমে আসে।

করোনা প্রতিরোধ সেলের কুইক রেসপন্স টিমের আহবায়ক ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহ আলম মিয়া জানান, শরীফ হোসেন মোক্তার ও তার স্ত্রী করোনা পজেটিভ ছিল। একদিনের ব্যবধানে স্বামী-স্ত্রী দুজনেরই মৃত্যু হলে স্বাস্থ্য বিধি মেনে তাদের জানাজা ও দাফন সম্পন্ন করা হয়।

এব্যাপারে নরসিংদী জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটনের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, “তারা দুজন আমাদের রোগি না হওয়ায় এ বিষয়ে কিছু বলা যাচ্ছেনা। ”

জেলা স্বাস্থ্য বিভাগের সর্বশেষ তথ্যমতে, নরসিংদী জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত ৩২২ জন সনাক্ত হয়েছে। নমুনা সংগ্রহ করা হয়েছে ২৩২৫ জনের। আর মারা গেছেন ৪ জন। আর সুস্থ হয়েছেন ১৬৬ জন।

শেয়ার করুন

আরো খবর