রবিবার, ২৬ জুন ২০২২, ০৪:৫৭ অপরাহ্ন

মানবতার সেবায় হাকিমপুর ফাউন্ডেশন

ক্রাইম এক্সপ্রেস ডেস্ক :
  • আপডেট সময় বুধবার, ৬ মে, ২০২০
  • ১০৯

অসহায়, হতদরিদ্র মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রীসহ ইফতার সামগ্রী বিতরণ করছে এ সংগঠনের সদস‌্যরা। এই সংগঠনে স্কুল, কলেজ ও বিভিন্ন বিশ্ববিদ্যালয় পড়ুয়া প্রায় ৬০ জন শিক্ষার্থী রয়েছেন।

হাকিমপুর ফাউন্ডেশন সদস্যরা রাইজিংবিডিকে বলেন, ‘‘দেশে করোনা প্রাদুর্ভাবে ২৬ শে মার্চ থেকে ঘরবন্দি মানুষের পাশে আমরা দাঁড়িয়েছি। প্রথমে আমরা হাকিমপুর ফাউন্ডেশনের ৬০ জন সদস্যদের নিজেস্ব অর্থায়নে কর্মহীন মানুষদের হাতে খাদ্যসামগ্রী তুলে দিয়েছি। শুধু শহরে মাঝেই এই সেবা আমাদের সীমাবদ্ধ নেই। গ্রামেও পৌঁছে দিয়েছি আমাদের এই মানবতার সেবা

‘প্রথমে নিজেস্ব অর্থায়নে প্রতিদিন ৫০ জন অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে দুই কেজি চাল, ৫০০ গ্রাম আলু, ২৫০ গ্রাম ডাল ও লবণ পৌঁছে দিয়েছি। পরে আমাদের পাশে দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক ও হাকিমপুর পৌর মেয়র জামিল হোসেন চলন্তসহ এলাকার বৃত্তবানরা দাঁড়িয়েছেন।

‘তাদের সহযোগীতায় আমাদের সেবার হাত আরও বাড়াতে পারছি। পরে প্রতিটি অসহায় মানুষকে ১০ কেজি চাল, দুই কেজি আলু, আটা, লবণ, তেল বিতরণ করে আসছি।

‘এছাড়া করোনাভাইরাসের শুরু থেকে আমরা বিভিন্ন মসজিদে ঘুরে ওযুখানায় সাবান বেধে দিয়েছি। রাস্তায় রাস্তায় জীবাণুনাশক স্প্রে করেছি। করোনাভাইরাস সম্পর্কে মানুষকে সচেতন করে আসছি। বর্তমান আমরা ইফতার সামগ্রী বিতরণ করছি। প্রতিটি কর্মহীন পরিবারে আধা কেজি বুট, আধা কেজি মুড়ি, আধা কেজি চিনি ও আড়াই’শ গ্রাম করে খেজুর বিতরণ করছি। মেয়র মহোদয় আমাদের চারটি পিপিই দিয়েছেন। আমরা তা পরে বিভিন্ন সেবা দিয়ে যাচ্ছি।

‘এযাবৎ আমরা প্রায় ৫৫০টি পরিবারে খাদ্য সামগ্রীসহ বিভিন্ন সেবা দিয়েছি। এমপি-মেয়রের মতো যদি কেউ আমাদের পাশে দাঁড়ান তাহলে আমরা মানব সেবায় নিজেদের আরও উৎস্বর্গ করতে পারব।”

হাকিমপুর পৌর মেয়র জামিল হোসেন চলন্ত রাইজিংবিডিকে বলেন, ‘হাকিমপুর ফাউন্ডেশন মানবতার সেবায় এগিয়ে যাচ্ছে। প্রথমে তারা নিজেস্ব অর্থায়নে খাদ্য সামগ্রী মানুষের মাঝে বিতরণ করেন। পরে আমি তাদের কার্যক্রম দেখে খাদ্যসামগ্রী দিয়ে সহযোগীতা করেছি। তারা নিরাপদে কাজ করার জন্য পিপিই দেওয়া হয়েছে। এমপি মহোদয়ও তাদের পাশে দাঁড়িয়েছে।

শেয়ার করুন

আরো খবর