সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৩:১৫ অপরাহ্ন

মুক্তিযুদ্ধ ভিত্তিক শিশুতোষ বই বিতরণ

নওগাঁ প্রতিনিধি
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২
  • ১৬

নওগাঁর সাপাহারে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ক্ষুদে শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে প্রাথমিক বিদ্যালয়ে মুক্তিযুদ্ধ ভিত্তিক শিশুতোষ বই বিতরণ করা হয়েছে।ৎ

আরও পড়ুনঃমানব পাচারকারী চক্রের ১ সদস্য গ্রেফতার , ৪ নারী উদ্ধার

বুধবার বেলা ১২ টায় উপজেলা পরিষদ হল রুমে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার ৯৬ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভাষা আন্দোনল, বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধ ভিত্তিক ৩ টি করে শিশুতোষ বই প্রধান শিক্ষকদের মাঝে বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্যাহ আল মামুন। এর আগে উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মাসিক সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান হোসেন মন্ডল, উপজেলা শিক্ষা অফিসার তৃষিত কুমার চৌধুরী, সহকারী শিক্ষা অফিসার অসীম কুমার সাহা, সহকারী শিক্ষা অফিসার রোস্তম আলী ও সহকারী শিক্ষা অফিসার রবীন্দ্র নাথ সহ উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকেরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্যাহ আল মামুন জানান, উপজেলার সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩ টি করে শিশু শিক্ষার্থীদের পড়ার উপযোগী বই দেওয়া হচ্ছে। যাতে প্রাথমিকের ক্ষুদে কোমলমতি শিক্ষার্থীরা ছোট থেকেই ভাষা আন্দোনল, বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারে। এবং মুক্তিযুদ্ধের চেতনায় নিজেকে গড়ে তুলতে পারে।

আরও পড়ুনঃছাত্রলীগ নেতাকে কোপাল জামায়াত-শিবিরের নেতাকর্মি

শেয়ার করুন

আরো খবর