বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৪:৫৪ পূর্বাহ্ন

মৌলভীবাজারে ডক্টরস সেফটি চেম্বার’ চালু হয়েছে

ক্রাইম এক্সপ্রেস ডেস্ক :
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০
  • ১১৬
মৌলভীবাজার ২৫০ শয্যা সদর হাসপাতালে জেলা যুবলীগের সভাপতি নাহিদ আহমদের ব্যক্তিগত উদ্যোগে ‘ডক্টরস সেফটি চেম্বার’ চালু হয়েছে। বুধবার (২৯ এপ্রিল) দুপুরে মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ এর উদ্বোধন  করেন।করোনাভাইরাস কোভিড-১৯ বহন করে আসা কোনও রোগীর মাধ্যমে যাতে হাসপাতালের চিকিৎসক, নার্স ও স্টাফ ঝুঁকির মধ্যে না পড়েন সেজন্য এ চেম্বার চালু করা হয়েছে।  এতে রোগীরাও নিরাপদ থাকবেন।

সম্পূর্ণ কাচ দিয়ে ঘেরা এই চেম্বারের মধ্যে একজন চিকিৎসক অবস্থান করবেন। সামনের সামান্য ফাঁকা জায়গা দিয়ে গ্লাভস পরিহিত হাত বের করে রোগীর রক্তচাপ নির্ণয় এবং থার্মাল ডিটেক্টরের মাধ্যমে শরীরের তাপমাত্রা পরীক্ষা করবেন। স্থাপন করা সাউন্ড সিস্টেমের মাধ্যমে চিকিৎসক ও বাইরে থাকা রোগীর মধ্যে কথোপকথন হবে। এ সময় কোনও রোগীর তাপমাত্রা করোনাভাইরাসের উপসর্গের সঙ্গে মিলে গেলে তাকে করোনা ওয়ার্ডের আইসোলেশনে পাঠানো হবে।

সিভিল সার্জন মো. তাউহীদ আহমদ জানান, আউটডোর ও জরুরি বিভাগে করোনা উপসর্গ নিয়ে আসা রোগীরা ‘ডক্টরস সেফটি চেম্বার’ থেকে সেবা নেবেন।

উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন– মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাউর রহমান, হাসপাতালের তত্ত্বাবধায়ক পার্থ সারথী কানুনগো, সিভিল সার্জন ডা. তাউহীদ আহমদ, বিএমএ মৌলভীবাজার জেলা শাখার সভাপতি ডা. ছাব্বির হোসেন খান।

শেয়ার করুন

আরো খবর