বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০১:২৫ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রের লকডাউন তুলে নেয়ার পরিণতি হবে মারাত্বক

অনলাইন ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ১৩ মে, ২০২০
  • ৮৮
প্রাণঘাতী করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে জারি করা লকডাউন তুলে নেয়ার পরিণতি যুক্তরাষ্ট্রের জন্য মারাত্বক হতে পারে বলে সতর্ক করে দিয়েছেন মার্কিন ন্যাশনাল ইনস্টিটিউট অব অ্যালার্জি অ্যান্ড ইনফেকশিয়াস ডিজিজের পরিচালক ড. অ্যান্থনি ফৌসি। মঙ্গলবার মার্কিন সিনেটে করোনা পরিস্থিতি নিয়ে জিজ্ঞাসাবাদে ড. অ্যান্থনি ফৌসি এমনটি বলেন।

এ সময় ফৌসি জানায়, যুক্তরাষ্ট্রে প্রকৃত মৃতের সংখ্যা ৮০ হাজারের চেয়ে বেশি। করোনা ভাইরাসের লকডাউন তুলে নেয়া হলে যুক্তরাষ্ট্রে আবারো আক্রান্ত ও মৃত্যু বাড়বে। যদিও লকডাউন তুলে নেয়ার বিষয়ে মার্কিন হোয়াইট হাউজ একটি দিক নির্দেশনা দিয়েছে। তবুও যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্য সরকারের ওপর নির্ভর করছে লকডাউন তুলে নেয়ার বিষয়টি।

যুক্তরাষ্ট্রের কিছু রাজ্য লকডাউন শিথিল করলেও কিছু রাজ্য আবার তা বাড়ানোর পরিকল্পনা করছে। এদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও চাইছেন যাতে খুব শিগগিরই যুক্তরাষ্ট্রের লকডাউন শিথিল করা হয়।

করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বিশ্বে সবচেয়ে এগিয়ে আছে যুক্তরাষ্ট্র। ওয়ার্লওমিটারের দেয়া তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছন ১৪ লাখ ৮ হাজার ৬৩৬ জন। মারা গেছেন ৮৩ হাজার ৪২৫ জন।

শেয়ার করুন

আরো খবর