সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০২:৫৯ অপরাহ্ন

যে কারণে মায়ের সঙ্গে ক্ষেপেছিলেন সোনাক্ষী

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ১১ নভেম্বর, ২০২২
  • ২০

লিউড অভিনেত্রী সোনাক্ষী সিনহাকে সম্প্রতি মুক্তি পাওয়া ‘ডাবল এক্সএল’- সিনেমায় হুমা কুরেশির সঙ্গে দেখা গেছে। এ সিনেমায় বডি শ্যামিংয়ের বর্তমান অবস্থা ও সামাজিক প্রেক্ষাপট তুলে ধরা হয়েছে। পাশাপাশি এ বিষয়ে সচেতনতা তৈরিরও চেষ্টা করা হয়েছে।

আরও পড়ুনঃসবকিছু লিভিং রুমে থাকে না: পরীমণি

‘ডাবল এক্সএল’ সিনেমায় অভিনয় করার জন্য সোনাক্ষী সিনহা নিজের শারীরিক কাঠামোতে আমূল পরিবর্তন নিয়ে আসেন। সেই সঙ্গে কঠোর পরিশ্রমের মাধ্যমে নিজের শরীরের ওজন ১৮ থেকে ২০ কেজি কমিয়েছিলেন। কারণ তার চরিত্রের সঙ্গে নিজের শারীরিক কাঠামো মানিয়ে নেওয়ার জন্য পরিচালকের নির্দেশ ছিল।

সোনাক্ষী সিনেমায় অভিনয়ের আসার আগে বেশ স্বাস্থ্যবান ছিলেন। তবে ‘ডাবল এক্সএল’- সিনেমায় তার শরীরের পরিবর্তন অভাবনীয় হয়েছে তা বেশ প্রশংসনীয়।

সিনেশায় আসার আগে সোনাক্ষীর মা পুনম সিনহা প্রতিনিয়ত তাকে ওজন কমানোর কথা বলতেন কিন্তু সোনাক্ষী তাতে কখোনোই কর্ণপাত করেননি। তিনি তার মায়ের কথার বিপরীতে চলেতেন। শৈশব থেকেই একটু জেদি টাইপের সোনাক্ষী। সোনাক্ষীকে কেউ কোনো কিছু করার জন্য চাপ প্রয়োগ করলে তিনি তার উল্টোটা করতেন।

সোনাক্ষী ‘ফার্স্ট পোস্ট’কে দেওয়া এক সাক্ষাৎকারে এই বিষয়গুলো অকপটে স্বীকার করেন এবং যেদিন থেকে তার মা তাকে ওজন কমানোর কথা বলা বন্ধ করেছিলেন ঠিক সেইদিন থেকেই তিনি নিজের মতো করে চিন্তা করলেন যে তার এখন ওজন কমানো উচিত।

‘ই টাইমস্’-এর সঙ্গে এক সাক্ষাতকারেও, সোনাক্ষী তার ওজন কমানোর মিশন সম্পর্কে কথা বলেছিলেন যেটি তার ১৮ বছর বয়স থেকে শুরু হয়েছিল। তিনি বলেন, আমি ট্রেডমিলে ৩০ সেকেন্ডের বেশি হাঁটতে পারিনি কারণ আমি হাঁপিয়ে উঠতাম। ঠিক তখনই আমি ওজন কমানোর সিদ্ধান্ত নিয়েছিলাম। আমি একজন অভিনেত্রী হতে চেয়েছিলাম বলে নয়, আমি জানতাম যে শরীর ফিট রাখার জন্য নিয়মিত ব্যায়াম করার প্রয়োজন রয়েছে।

উল্লেখ্য, বক্স অফিসে যদি ‘ডবল এক্সএল’ আলোচিত না হতে পারলে তবে আসছে ‘কাকুড়া’ সিনেমাটি নিয়ে বেশ আশাবাদী সোনাক্ষী। হরর-কমেডি ঘরারনার এই সিনেমায় সোনাক্ষী ছাড়াও দেখা যাবে রিতেশ দেশমুখ ও সাকিব সালিম। এটি নির্মাণ করেছেন মারাঠি ডিরেক্টর আদিত্য।

আরও পড়ুনঃব্রাজিল থেকে চিনি আমদানি করা হচ্ছে

শেয়ার করুন

আরো খবর