সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০১:৪৩ অপরাহ্ন
ডলার সংকট * লোডশেডিং * জ্বালানি তেলের দাম বৃদ্ধি

রাজা চার্লস ও ক্যামিলার দিকে ডিম ছুড়লেন তিনি

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২
  • ৩০

রাজা চার্লস ও কুইন কনসর্ট ক্যামিলার দিকে ডিম ছুড়ে মারার ঘটনায় একজনকে আটক করা হয়েছে। গতকাল বুধবার যুক্তরাজ্যের ইয়র্ক শহরে রাজা চার্লসের সফরের সময় এ ঘটনা ঘটে। খবর বিবিসি ও গার্ডিয়ানের
সফরকালে রাজা চার্লস ও ক্যামিলাকে ইয়র্ক শহরে স্থানীয় নেতারা অভ্যর্থনা জানান।
আরও পড়ুনঃশুক্রবার থেকে রাজপথ যুবলীগের নিয়ন্ত্রণে থাকবে: পরশ

হঠাৎ একজন তাঁদের লক্ষ্য করে কয়েকটি ডিম ছোড়েন। গার্ডিয়ানের খবরে তিনটি ডিম ছোড়া হয়েছে বলা হয়। বিবিসির খবরে বলা হয়েছে, পাঁচটি ডিম ছোড়া হয়েছে।
তবে ডিমগুলোর একটিও চার্লস ও ক্যামিলার গায়ে লাগেনি। বিবিসির খবর বলছে, আটক ওই ব্যক্তি ইয়র্ক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তাঁর বয়স ২৩ বছর।
রাজা চার্লস ও ক্যামিলাকে স্বাগত জানাতে শহরের রাজকীয় প্রবেশদ্বার মিকেলগেট বারে ভিড় জমে যায়। এ সময় ডিম ছোড়ার ঘটনায় ওই ব্যক্তিকে ঠেকায় পুলিশ।
চার পুলিশ সদস্য ওই ব্যক্তিকে আটক করেন। এ সময় ওই ব্যক্তি চিৎকার করে বলেন, ‘এই দেশ দাসদের রক্তে তৈরি। তিনি আমার রাজা নন।’

এ সময় ভিড়ের মধ্যে থেকে কয়েকজন ‘রাজাকে সৃষ্টিকর্তা রক্ষা করুক’ বলে চিৎকার করেন। অনেকে ‘নিপাত যাও’ বলে চিৎকার করে ওঠেন।
ডিম ছুড়ে মারা ব্যক্তিকে পুলিশ আটক করার সময় রাজা চার্লসকে কিছুটা অপ্রস্তুত দেখায়। তবে তিনি ভিড়ের মধ্যে থাকা জনগণকে শুভেচ্ছা জানাতে থাকেন। স্থানীয় নেতাদের সঙ্গে করমর্দন করেন। ক্যামিলাকেও কিছুটা অপ্রস্তুত দেখায়। পরে তিনি নিজেকে সামলে নেন।

ইয়র্ক শহরে চার্লস ও ক্যামিলার বেশ কয়েকটি অনুষ্ঠান রয়েছে। রানি দ্বিতীয় এলিজাবেথের মূর্তি উন্মোচন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে তাঁরা সেখানে গিয়েছিলেন। অনুষ্ঠানে চার্লস বলেন, প্রয়াত রানি সব সময় মানুষের কল্যাণের জন্য কাজ করেছেন।

রানির মূর্তিটি দুই মিটারের। ওজন ১ দশমিক ১ টন। এটি ফ্রান্সের লেপাইন চুনাপাথর দিয়ে বানানো। রানির সিংহাসনে আরোহণের প্লাটিনাম জয়ন্তী উপলক্ষে গত আগস্ট মাসে মূর্তিটি বানানো হয়।

রাজা চার্লস ও কুইন কনসর্টের এরপর ডনকাস্টারে যাওয়ার কথা রয়েছে।
বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলেছে, তারা ওই ঘটনার ছবি দেখে আতঙ্কিত হয়েছে। ওই ব্যক্তির অসদাচরণের ঘটনা খতিয়ে দেখা হবে।

আরও পড়ুনঃশুক্রবার থেকে রাজপথ যুবলীগের নিয়ন্ত্রণে থাকবে: পরশ

শেয়ার করুন

আরো খবর