সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০২:৫১ অপরাহ্ন

রোনালদোর পঞ্চম বিশ্বকাপ রাঙাতে তৈরি ফার্নান্দেজরা

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২
  • ১১

চারদিকে বাজছে বিশ্বকাপের দামামা, শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত পর্তুগালও। এমন সময়েই কিনা ক্লাব নিয়ে খবরের শিরোনামে ক্রিস্টিয়ানো রোনালদো। পিয়ার্স মরগানকে দেওয়া সাক্ষাৎকারে ম্যানচেস্টার ইউনাইটেড নিয়ে বিস্ফোরক সব মন্তব্য করে আলোচনায় তিনি। তবে রোনালদোকে নিয়ে চলা ইউনাইটেড-বিষয়ক আলোচনাকে এখন এক পাশে সরিয়ে রাখতে চায় পর্তুগাল।

আরও পড়ুনঃসুন্দরভাবে সমাবেশ করতে পারে, সেই ব্যবস্থা সরকার নিয়েছে: তথ্যমন্ত্রী

বৃহস্পতিবার রাতে লিসবনে নাইজেরিয়ার বিপক্ষে একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলেছে পর্তুগাল। পেটের পীড়ায় ম্যাচটিতে খেলতে পারেননি রোনালদো। পর্তুগাল জিতেছে ৪-০ গোলের বড় ব্যবধানেই। ম্যাচে জোড়া গোল করেন ব্রুনো ফার্নান্দেজ। ২৮ বছর বয়সী এই আক্রমণাত্মক মিডফিল্ডার আবার ইউনাইটেডেও রোনালদোর সতীর্থ।

ম্যাচ শেষে রোনালদোর বিস্ফোরক সাক্ষাৎকারটি নিয়ে জিজ্ঞেস করা হলে উত্তর দিতে রাজি হননি ফার্নান্দেজ। ‘আমি সাক্ষাৎকারটি পড়ে দেখিনি’ বলে এড়িয়ে যান। সামনে বিশ্বকাপ, ফার্নান্দেজ মনোযোগটা সেখানেই রাখতে চান, ‘এখন আমরা জাতীয় দলে। ম্যানচেস্টার ইউনাইটেড নিয়ে মনোযোগ দেব বিশ্বকাপ শেষে, ১৮ ডিসেম্বরের ফাইনালের পর।’

আগে কখনো ফাইনালে না খেললেও কাতার বিশ্বকাপে অন্যতম ফেবারিট ভাবা হচ্ছে পর্তুগালকে। ম্যানচেস্টার সিটির বের্নার্দো সিলভা, জোয়াও কানসেলো, রুবেন দিয়াজ; ম্যানচেস্টার ইউনাইটেডের ফার্নান্দেজ ও এসি মিলানের রাফায়েল লিয়াওদের নিয়ে বেশ সমীহজাগানিয়া স্কোয়াড আছে এবার। এ ছাড়া পঞ্চমবার বিশ্বকাপ খেলতে যাওয়া রোনালদোর অভিজ্ঞতা তো আছেই।

বয়স ৩৭ পার করে ফেলা রোনালদো এবারই হয়তো শেষ বিশ্বকাপ খেলছেন। পাঁচবারের ব্যালন ডি’অরজয়ীর সম্ভাব্য সর্বশেষ বিশ্বকাপ রাঙিয়ে তুলতে চান ফার্নান্দেজরা, ‘বিশ্বকাপ খেলার সুযোগ অনেক বেশি পাওয়া যায় না। ক্রিস্টিয়ানোর এটা পঞ্চম বিশ্বকাপ। সবাই এটির জন্য প্রস্তুত। দলের জন্য সর্বোচ্চটা দিতে চায়।’
২৪ নভেম্বর ঘানার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে পর্তুগালের বিশ্বকাপ অভিযান। ‘এইচ’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ উরুগুয়ে ও দক্ষিণ কোরিয়া।

আরও পড়ুনঃহজযাত্রীদের হয়রানি করলে কঠোর ব্যবস্থা: প্রধানমন্ত্রী

শেয়ার করুন

আরো খবর