শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১২:৪১ অপরাহ্ন

সাঁতার প্রতিযোগিতায় চমক দেখাল বগুড়ার রাব্বি

রংপুর প্রতিনিধি:
  • আপডেট সময় শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৩

পাঁচ ঘণ্টা ৩৮ মিনিট ২৬ সেকেন্ড। এই সময়ের মধ্যে তিস্তা নদী সাঁতরিয়ে ৪৬ কিলোমিটার পাড়ি দিয়েছে বগুড়ার দশম শ্রেণির শিক্ষার্থী রাব্বি রহমান। যা দেশের সবচেয়ে দীর্ঘতম সাঁতার প্রতিযোগিতা। ১৪ বছর বয়সের রাব্বি ২০২০ সালে বাংলা চ্যানেল পাড়ি দিতে ৪০ জনের মধ্যে প্রথম হয়েছিলেন। তার বাবা আব্দুর রহমান একজন সাঁতার প্রশিক্ষক।

মুজিববর্ষ উপলক্ষে রংপুর জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থা ‘মুজিববর্ষ শেখ কামাল তিস্তা সাঁতার-২০২১’ প্রতিযোগিতার আয়োজন করে। আজ শনিবার সকাল ৯টায় তিস্তা ব্যারাজের ডালিয়া পয়েন্ট থেকে শুরু হওয়া সাঁতার প্রতিযোগিতায় ৪৬ কিলোমিটার জলপথ পাড়ি দিয়ে রংপুরের গঙ্গাচড়া শেখ হাসিনা সেতু এলাকায় এসে পৌঁছায় সাঁতারুরা। দেশের বিভিন্ন জেলা থেকে মোট ১৬ জন দক্ষ সাঁতারু এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এর মধ্যে দুইজন নারী সাঁতারু অংশ নেয়। এই সাঁতার প্রতিযোগিতা উপভোগ করেন তিস্তার দুই পারের হাজার হাজার মানুষ।

প্রতিযোগিতায় পাঁচ ঘণ্টা ৫৫ মিনিট ৫০ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় স্থান অধিকার করেন বরগুনা জেলার সাইফুল ইসলাম রাসেল এবং ছয় ঘণ্টা এক মিনিট ৩৬ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় স্থান অধিকার করেন মিতু আক্তার। অনার্সের শিক্ষার্থী মিতু আক্তারের বাড়িও বগুড়া জেলায়। তিনি বাংলাদেশের প্রথম নারী হিসেবে বাংলা চ্যানেল পাড়ি দিয়েছিলেন।

শনিবার সকালে তিস্তা ব্যারাজ এলাকায় আনুষ্ঠানিকভাবে তিস্তায় সাঁতার প্রতিযোগিতার উদ্বোধন করেন রংপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মিঞা ও ডালিয়াস্থ পানি উন্নয়ন বোর্ডের নিবাহী প্রকৌশলী আসাফুদ্দৌল্লাহ। বিকেলে গঙ্গাচড়া শেখ হাসিনা সেতু এলাকায় আনুষ্ঠানিকভাবে প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মাঝে সম্মাননা স্বারক প্রদান করা হয়।

আরও পড়ুন: আন্দোলন ডেকে বিএনপি নেতারা ঘরে বসে হিন্দি সিরিয়াল দেখে: কাদের

শেয়ার করুন

আরো খবর