বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০২:১৬ অপরাহ্ন

অস্কারে সেরা চলচ্চিত্র পুরস্কার জিতে নিল ‘কোডা’

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২
  • ৭১
অস্কারে সেরা চলচ্চিত্র পুরস্কার জিতে নিল ‘কোডা’

চলচ্চিত্র দুনিয়ার সবচেয়ে সম্মানজনক পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের (অস্কার) ৯৪তম আসরে সেরা চলচ্চিত্রের পুরস্কার জিতে নিল ‘কোডা’। ছবিটির প্রযোজক ফিলিপ রাউসলেট কোডাকে ইতিহাস তৈরির সুযোগ করে দেয়ার জন্য অ্যাকাডেমিকে ধন্যবাদ জানান।
যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলসে হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে ২৭ মার্চ রাতে (বাংলাদেশ সময় ২৮ মার্চ সকাল) শুরু হয় এই আয়োজন। তিন বছর পর স্বাভাবিকভাবে অন্ষ্ঠুানটির আয়োজন করা হয়।

এবারের অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে ২০২১ সালের সেরা কাজগুলোকে সম্মান জানানো হয়েছে । ৯৪তম অস্কারে ২৩টি শাখায় পুরস্কার প্রদান করেছে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস। সংস্থাটির সব ভোটার মিলে বিজয়ীদের নির্বাচন করেছেন।
জাঁকজমকপূর্ণ এ অনুষ্ঠান সঞ্চালনা করেন আমেরিকান তিন অভিনেত্রী রেজিনা হল, অ্যামি শুমার ও ওয়ান্ডা সাইকস। এবারই প্রথম অস্কার মঞ্চে সঞ্চালকের দায়িত্বে ছিলেন তিন জন নারী।

৯৪তম অস্কারে সেরা চলচ্চিত্র পুরস্কার পেয়েছে ‘কোডা’। সেরা অভিনেতা উইল স্মিথ (কিং রিচার্ড), সেরা অভিনেত্রী
জেসিকা চ্যাস্টেইন (দ্য আইস অব টেমি ফেই), সেরা পার্শ্ব-অভিনেতা ট্রয় কটসার (কোডা), সেরা পার্শ্ব-অভিনেত্রী আরিয়ানা ডিবোস (ওয়েস্ট সাইড স্টোরি)।

সেরা পরিচালকের পুরস্কার জিতেছেন জেন ক্যাম্পিয়ন (দ্য পাওয়ার অব দ্য ডগ)। এছাড়া সেরা আন্তর্জাতিক চলচ্চিত্র
ড্রাইভ মাই কার (জাপান) এবং সেরা অ্যানিমেটেড চলচ্চিত্রের পুরস্কার জিতে নিয়েছে এনক্যান্টো (ওয়াল্ট ডিজনি অ্যানিমেশন স্টুডিওস)।
উল্লেখ্য, অনুষ্ঠানে ইউক্রেনের জন্য এক মিনিট নীরবতা পালন করা হয়।
আরো পড়ুন: রোজায় অফিসের নতুন সময়সূচি নির্ধারণ

শেয়ার করুন

আরো খবর