সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৮:০৭ পূর্বাহ্ন

হ্যাটট্রিক শিরোপা পাবেন সাকিব

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১
  • ৬০
সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

লকাতা নাইট রাইডার্সের সঙ্গেই শুরু হয় সাকিব আল হাসানের আইপিএল যাত্রা। ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত দীর্ঘ ছয় মৌসুম এ দলটিতে কাটিয়েছেন তিনি। আইপিএলে এখন পর্যন্ত দুটি শিরোপা জিতেছে কলকাতা। দুটি শিরোপা জয়ের সাক্ষী হয়েছিলেন বাংলাদেশি তারকা। এবার নিজেদের তৃতীয় শিরোপার সামনে দাঁড়িয়ে কলকাতা। এবারও কলকাতা শিবিরে আছেন সাকিব। আজ শুক্রবার কলকাতা জিতলে আইপিএলে হ্যাটট্রিক শিরোপা জয়ের স্বাদ পাবেন বিশ্বসেরা অলরাউন্ডার।

আইপিএলের ফাইনালে আজ চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। এই ম্যাচ শেষে বিশ্বকাপ খেলতে দলের সঙ্গে যোগ দেবেন সাকিব আল হাসান।

এবারের আইপিএলে ৩ কোটি ২০ লাখ রুপিতে সাকিবকে ফেরায় কলকাতা। কিন্তু ভারতে হওয়া আইপিএলের প্রথম অংশে ব্যর্থ ছিলেন বাংলাদেশি তারকা। কলকাতার হয়ে প্রথম তিন ম্যাচে ৩৮ রান করেন, নেন ৩ উইকেট। এরপর থেকে ড্রেসিং রুমেই সময় কেটেছে সাকিবের।

আরব আমিরাত পর্বে ম্যাচের পর ম্যাচ একাদশে রাখা হয়নি সাকিবকে। তোপের মুখে পড়ে শেষ পর্যন্ত সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে সুযোগ হয় সাকিবের। ওই ম্যাচে ২০ রান খরচায় এক উইকেট নেন তিনি।

এরপর রাজস্থান রয়্যালসের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে ১ ওভারে ১ রান দিয়ে পান একটি উইকেট। ২৪ রান দিয়ে উইকেটশূন্য থাকা সাকিব ব্যাটিং করার সুযোগ পান এলিমিনেটরে। ওই ম্যাচে শেষ ওভারের বাউন্ডারি হাঁকিয়ে দলকে জেতান তিনি। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ারে বল হাতে ২৮ রান দিয়ে উইকেটশূন্য। ম্যাচটিতে ব্যাট করার সুযোগ পেলেও শূন্য রানেই আউট হন তিনি। তবে কলকাতা ঠিকই দিল্লিকে হারিয়ে ফাইনালে উঠেছে।

তাই আজ কলকাতার সঙ্গে তৃতীয় শিরোপা অপেক্ষায় সাকিব আল হাসানও। কিন্তু এই ম্যাচে তাঁকে একাদশে রাখা নিয়ে শঙ্কা রয়েছে। কারণ ফিট হয়ে উঠেছেন আন্দ্রে রাসেল। সাকিবের জায়গায় তাঁকেও ভাবা হতে পারে বলে শোনা যাচ্ছে।

তবে, একদিক থেকে এগিয়ে সাকিব। কলকাতার সঙ্গে আগের দুবারই ফাইনাল খেলার অভিজ্ঞতা আছে তাঁর। তাই কিছুটা হলেও একাদশে জায়গা পাওয়ার দৌড়ে এগিয়ে থাকবেন তিনি। ২০১২ সালে কলকাতার প্রথম শিরোপা জয়ের ম্যাচে সাকিব দারুণ করেছিলেন। ওই আসরে ৮ ম্যাচ খেলে ৯১ রান করেন তিনি, বল হাতে নেন ১২ উইকেট।

এরপর ২০১৪ সালের আইপিএলেও ভালো করেন সাকিব। সেবার ১৩ ম্যাচ খেলে করেন ২২৭ রান, বল হাতে নেন ১১ উইকেট। এবার আরেকটি আইপিএলের সামনে দাঁড়িয়ে তিনি। আইপিএলে হ্যাটট্রিক শিরোপা জয়ের স্বাদ পান কি না সেটাই দেখার।

আরও পড়ুন: বাংলাদেশি শিশুর লেগ স্পিনে মুগ্ধ শচীন

শেয়ার করুন

আরো খবর