রবিবার, ২৬ জুন ২০২২, ১০:৪২ পূর্বাহ্ন

সার্বক্ষণিকভাবে আক্রান্ত পুলিশের পাশে টিম: ডিএমপি

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৭ মে, ২০২০
  • ১০৭

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা: শফিকুল ইসলাম বিপিএম(বার) মহোদয়ের প্রত্যক্ষ নির্দেশ ও নেতৃত্বে আক্রান্ত পুলিশ সদস্যদের সার্বক্ষণিক খোঁজ নেওয়া সহ যথাযথ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এরই অংশ হিসেবে বুধবার ডিএমপি কমিশনারের পক্ষে ডিএমপির জয়েন্ট পুলিশ কমিশনার (এডমিন) শাহ মিজান শাফিউর রহমান বিপিএম-বার, পিপিএম-সেবা বুধবার করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের দেখতে যান এবং তাঁদের চিকিৎসার সার্বিক খোঁজ খবর নেন।

তিনি রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল, করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের বাসা ও বিভিন্ন আইসোলেশন সেন্টার পরিদর্শন করেন।

তিনি ভাইরাস আক্রান্ত পুলিশ সদস্যদের শারীরিক অবস্থার খোঁজ নেন এবং তাঁদের কল্যাণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আহবান জানান।

এ সময় ডিএমপির উপ-পুলিশ কমিশনার (ওয়েলফেয়ার এন্ড ফোর্স) মোহাম্মদ মোজাম্মেল হোসেন ভুঞাঁ, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (প্রশাসন) আরএম ফয়জুর রহমান, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (কোয়ার্টার মাস্টার-রাজারবাগ) সৈয়দ রফিকুল ইসলাম ও সহকারী পুলিশ কমিশনার (প্রশাসন) মো: আশিক হাসান সহ ডিএমপির উর্ধ্বতন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

এ সময় তাঁরা আক্রান্তদের মাঝে বিভিন্ন পুষ্টিকর খাদ্যসামগ্রী ও মৌসুমী ফলমূল বিতরন করেন। এছাড়া হাসপাতাল ও আইসোলেশন সেন্টারগুলোতে পর্যাপ্ত বিছানা, খাবার, ঔষধ, গরম পানি, বিদ্যুৎ সহ প্রয়োজনীয় বিষয়সমূহের খাঁজ খবর নেন এবং সংশ্লিষ্ট সবাইকে তড়িৎ ব্যবস্থা গ্রহনের অনুরোধ করেন।

সংশ্লিষ্টরা বলছেন দেশে মোট করোনা আক্রান্ত রোগীর প্রায় ১০ শতাংশ হলেন বাংলাদেশ পুলিশের সদস্য ও কর্মকর্তা।

পুলিশের বড় ইউনিট ডিএমপির কনস্টবল থেকে এডিসি পদমর্যাদার চার শতাধিক সদস্য আক্রান্ত হয়েছেন।

ডিএমপি কমিশনার মোহা: শফিকুল ইসলাম বিপিএম (বার) করোনা সংক্রমণের শুরু থেকেই আক্রান্ত পুলিশ সদস্যদের সার্বক্ষণিক খোঁজ খবর রাখছেন এবং ফোর্সের কল্যাণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশনা প্রদান করছেন।

এছাড়াও ডিএমপির শীর্ষ কর্মকর্তাগন সার্বক্ষণিক করোনা আক্রান্তদের পাশে থাকছেন, শারীরিক অবস্থা সরেজমিন পর্যবেক্ষণ করছেন এবং প্রয়োজনীয় ক্ষেত্রে সেলফোনের মাধ্যমে তথ্য আদান প্রদান করছেন।

শেয়ার করুন

আরো খবর