রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৭:৪০ পূর্বাহ্ন

সাড়ে তিন ঘণ্টা আগে রাজশাহীতে বিএনপির সমাবেশ শুরু

অনলাইন ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২
  • ৮৯

কোরআন তিলাওয়াতের মাধ্যমে রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশের মূল আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। বেলা দুইটায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও সাড়ে তিন ঘণ্টা আগে সমাবেশ শুরু হয়।

শনিবার সকাল সাড়ে ১০ টায় নগরীর হাজী মুহম্মদ মহসীন সরকারি উচ্চবিদ্যালয় মাঠে (মাদ্রাসা মাঠ) সমাবেশ শুরু হয়।

সকাল থেকে গণসমাবেশে আসা নেতাকর্মীকে উজ্জীবিত করতে জাসাসের পক্ষ থেকে গান পরিবেশন করা হয়। মিছিল নিয়ে গণসমাবেশে যোগ দিচ্ছেন নেতাকর্মীরা। সকাল থেকেই সমাবেশস্থলে রাজশাহী নগরী ও জেলার বিভিন্ন ইউনিটের বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসছেন।

বিএনপির নেতা-কর্মীরা মিছিল থেকে দিচ্ছেন বিক্ষুব্ধ শ্লোগান। তাদের হাতে দেখা যায় প্ল্যাকার্ড, ব্যানার, ধানের শীষ। অনেকে রঙিন গেঞ্জি ও ক্যাপ পড়ে দলীয় ও জাতীয় পতাকা নিয়ে শোভাযাত্রা করে জনসভাস্থলে পৌঁছেছেন।

আরও পড়ুন..আওয়ামীলীগ কেন জানি বিএনপি-জাতীয় পার্টির মত হয়ে যাচ্ছে: হুইপ স্বপন

রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ঈশার সভাপতিত্বে গণসমাবেশ প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়াও বিএনপির স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, চেয়ারপার্সন উপদেষ্টা কাউন্সিল সদস্য, যুগ্মমহাসচিব, অঙ্গ ও সহযোগী সংগঠের নেতৃবৃন্দ উপস্থিত রয়েছেন।

বিএনপির সমাবেশ কেন্দ্র করে গত বৃহস্পতিবার থেকে রাজশাহী বিভাগে চলছে পরিবহন ধর্মঘর্ট। পরিবহন ধর্মঘট ও নানান ধরনের প্রতিবন্ধকতা এড়াতে নির্ধারিত সময়ের আগেই বিভাগের বিভিন্ন জেলা থেকে নেতাকর্মী এসে জড়ো হয় রাজশাহীতে। সমাবেশস্থলের পাশেই ঈদগাহ মাঠে বিভিন্ন জেলা থেকে আগত নেতাকর্মীরা সামিয়ানা টানিয়ে অবস্থান করেন।

দ্রব্যমূল্য, লোডশেডিং, দুর্নীতি, লুটপাট, ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠা, বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে সাংগাঠনিক বিভাগে ধারাবাহিক গণসমাবেশ করছে বিএনপি।

গত ৮ অক্টোবর চট্টগ্রামে প্রথম সমাবেশ হয়। এরপর ১৫ অক্টোবর ময়মনসিংহে, ২২ অক্টোবর খুলনায়, ২৯ অক্টোবর রংপুর, ৫ নভেম্বর বরিশালে, ১২ নভেম্বর ফরিদপুর, ১৯ নভেম্বর সিলেট, ২৬ নভেম্বর কুমিল্লায় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আগামী ১০ ডিসেম্বর ঢাকায় গণসমাবেশের মধ্য দিয়ে বিএনপির গণসমাবেশে শেষ হবে।

শেয়ার করুন

আরো খবর