বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৭:০৩ অপরাহ্ন

সিলেটে ১২ জন করোনামুক্ত

সিলেট প্রতিনিধি:
  • আপডেট সময় বুধবার, ২০ মে, ২০২০
  • ১৪৯

সিলেটে একজন চিকিৎসক ও ৫ জন নার্সসহ আরও ১২ জন করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরেছেন। মঙ্গলবার বেলা আড়াইটার দিকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল কর্তৃপক্ষ তাদের ছাড়পত্র দেয়।

শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

যারা সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তারা হলেন- আব্দুর রাজ্জাক, রিয়াজ উদ্দিন, শিউলি সুলতানা, শিরিনা আক্তার, সাথী রানী বিশ্বাস, হাসান মিয়া, জীবন দাস, জামাল মিয়া, সিরাজুল ইসলাম, ওসমানী মেডিকেলের প্রফেসর ডা. দিলীপ কুমার ভৌমিক, রুমানা বেগম ও আরতী রানী নাথ।

এ সময় উপস্থিত ছিলেন, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার ইউনুছুর রহমান, শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) জনমেজয় দত্ত প্রমুখ।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল।

সিলেট বিভাগের প্রথম রোগী হিসেবে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মঈন শনাক্ত হন। এরপর মঙ্গলবার (১৯ মে) বেলা ৩টা পর্যন্ত সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ৪৩২ জন। এর মধ্যে সিলেট জেলায় ১৬৫ জন, সুনামগঞ্জে ৭৫, হবিগঞ্জে ১৩১ ও মৌলভীবাজার জেলায় ৬১ জন।

এদিকে সিলেট বিভাগে করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ১২৮ জন। এর মধ্যে সিলেট জেলায় ২৮ জন, সুনামগঞ্জে ৪১, হবিগঞ্জে ৫২ জন এবং মৌলভীবাজার জেলায় ৭ জন।

অন্যদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট বিভাগে মারা গেছেন ৭ জন। এর মধ্যে সিলেট জেলায় ৪ জন, হবিগঞ্জে ১ জন ও মৌলভীবাজারে ২ জন। তবে সুনামগঞ্জে এখন পর্যন্ত করোনায় কোনো মৃত্যু নেই।

শেয়ার করুন

আরো খবর