বুধবার, ২৫ মে ২০২২, ০১:২২ অপরাহ্ন

স্টিভ ওয়াহকে ‘সবচেয়ে স্বার্থপর ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ১৭ মে, ২০২০
  • ৯৪

বিপদের সময়ে দলের হাল ধরতে জুড়ি ছিল না স্টিভ ওয়াহর। চাপ মাথায় নিয়ে ব্যাট হাতে অনেক স্মরণীয় ইনিংস উপহার দিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়ক। তার নেতৃত্বে বিশ্বকাপও জিতেছে অজিরা। তবে সাবেক সতীর্থ শেন ওয়ার্নের চোখে তিনিই সবচেয়ে স্বার্থপর ক্রিকেটার।

সম্প্রতি স্টিভ ওয়াহকে নিয়ে একটি ভিডিও বানিয়েছেন বিখ্যাত ইউটিউব কনটেন্ট ক্রিয়েটর রব মুডি। ভিডিওটি মূলত ওয়াহর রানআউট নিয়ে। টেস্ট ক্যারিয়ারে সবচেয়ে বেশি (১০৪) রান আউটে সম্পৃক্ত অজিদের সাবেক এই অধিনায়ক। এর মধ্যে ৭৩ বারই আউট হয়েছেন তার পার্টনার।

এ নিয়ে মুডির টুইট, ‘২৪ ঘণ্টা খেটে স্টিভ ওয়াহর এই ভিডিওটা বানাচ্ছি। কাজ প্রায় শেষ হয়ে গেছে।

ওয়াহ ৭৩ বার তার পার্টনারকে রানআউট করেছে। ও মাই গড!’

রিটুইটে শেন ওয়ার্ন লিখেছেন, ‘ওয়াও! স্টিভ ওয়াহ টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি রান আউটে জড়িত। এবং তার পার্টনার ৭৩ বার আউট হয়েছে। এটা কি সঠিক নয়?’

এরপর রব মুডি ভিডিওটা টুইটারে পোস্ট করলে আবারও রিটুইট করেন ওয়ার্ন। সেখানে লিখেছেন, ‘আমি হাজারবার বলেছি, আবারও বলছি- স্টিভ ওয়াহকে আদৌ ঘৃণা করিনি। সম্প্রতি তাকে অস্ট্রেলিয়ার সর্বকালের সেরা একাদশেও রেখেছি। তবে আমার দেখা সবচেয়ে স্বার্থপর ক্রিকেটার হলো স্টিভ। এই দেখুন পরিসংখ্যান….।’

ওয়াহ-ওয়ার্নার ১৯৯৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য। দুজন একসঙ্গে অজিদের টানা ১৬ টেস্ট জয়েও অবদান রাখেন। ওয়াহ অস্ট্রেলিয়ার হয়ে টেস্ট ও ওয়ানডে মিলিয়ে ১৯ হাজার রান সংগ্রহ করেছেন। ইতিহাসের সবচেয়ে সফল লেগস্পিনার ওয়ার্ন টেস্ট ও ওয়ানডেতে বল হাতে নিয়েছেন ১০০১ উইকেট।

শেয়ার করুন

আরো খবর