শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৩:৩৫ পূর্বাহ্ন

মাদারীপুরে ব্যবসায়ীর স্বর্ণ ছিনতাইচেষ্টা, গ্রেপ্তার ৩

মাদারীপুর প্রতিনিধি:
  • আপডেট সময় মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১
  • ২১
গ্রেপ্তারকৃত তিন যুবক।

আইনের লোক পরিচয়ে মাদারীপুরের শিবচরে ব্যবসায়ীর কাছ থেকে স্বর্ণ ছিনতাইচেষ্টার ঘটনা ঘটেছে। এ সময় হাতেনাতে দুই ছিনতাইকারীকে গ্রেপ্তার করে পুলিশ। শিবচরের সূর্যনগর এলাকায় ঢাকা-খুলনা এক্সপ্রেস হাইওয়েতে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, গ্রেপ্তারকৃত দুই ছিনতাইকারীর দেওয়া তথ্যের ভিত্তিতে অন্যতম পরিকল্পনাকারী ওই ব্যবসায়ীর প্রতিষ্ঠানের এক কর্মচারীকে গ্রেপ্তার করা হয়। এই ঘটনার সঙ্গে আপন দুই ভাই এবং তাদের চাচাতো, খালাতো দুই ভাইসহ পাঁচজন জড়িত বলে পুলিশ জানিয়েছে।

স্বর্ণ ব্যবসায়ী দিনেশ পাল জানান, ছিনতাই ঘটনা চলাকালে কিশোর নামের ওই কর্মচারী তার বাসায় বসেই খাবার খাচ্ছিলেন এবং মোবাইল ফোনে ঘটনা তদারকি করছিলেন।

শিবচর পৌর বাজারের স্বর্ণ ব্যবসায়ী দিনেশ পাল চার ভরি স্বর্ণালংকার নিয়ে হলমার্ক করানোর জন্য একটি ভাড়ায়চালিত মোটরসাইকেলে চড়ে গতকাল বিকেলে ফরিদপুর যাচ্ছিলেন। মোটরসাইকেলটি ঢাকা-খুলনা এক্সপ্রেস হাইওয়ের শিবচরের সূর্যনগর বাজার পার হওয়ার পর দুটি মোটরসাইকেলে করে চারজন এসে ব্যবসায়ীর মোটরসাইকেলটির গতিরোধ করেন এবং তারা নিজেদের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে ব্যবসায়ীর কাছে অবৈধ মালামাল আছে বলে দেহ তল্লাশি করে। এ সময় তারা ব্যবসায়ী দিনেশকে তাদের মোটরসাইকেলে তোলার চেষ্টা করেন এবং তার মোটরসাইকেলচালককে মারধর করেন। এ সময় তাদের চিৎকারে এলাকাবাসী এগিয়ে এসে প্রতিরোধ করলে সুযোগ বুঝে ব্যবসায়ী দিনেশ পাল সূর্যনগর বাজারের স্বর্ণ ব্যবসায়ীদের খবর দেন। সূর্যনগর বাজারের স্বর্ণ ব্যবসায়ীরা দ্রুত ঘটনাস্থলে রওনা দিয়ে দত্তপাড়া পুলিশ ফাঁড়িতে খবর দেন।

ব্যবসায়ীরা গিয়ে ছিনতাইকারী আচ করতে পেরে স্থানীয়দের নিয়ে ঘেরাও করে রেখে তাদের মারধর করতে থাকেন। পরে পুলিশ এসে রিফাত সিকদার (২০) ও রাজিব সিকদারকে (২৬) ব্যবসায়ী ও স্থানীয়র কাছ থেকে উদ্ধার করে। তবে মোটরসাইকেল দুটি নিয়ে অপর দুই ছিনতাইকারী পালিয়ে যায়।

আরও পড়ুন: উখিয়া ক্যাম্প থেকে ৫ আরসা সদস্যসহ ১২ রোহিঙ্গা গ্রেপ্তার

শেয়ার করুন

আরো খবর