শুক্রবার, ২৭ মে ২০২২, ০২:২৫ পূর্বাহ্ন

হংকং-এ বিক্ষোভএ ২৩০ জন আটক

ক্রাইম এক্সপ্রেস ডেস্ক :
  • আপডেট সময় মঙ্গলবার, ১২ মে, ২০২০
  • ১০৬

হংকং-এ নতুন করে বিক্ষোভ শুরু করেছে গণতন্ত্রপন্থীরা। সেখান থেকে আটক করা হয়েছে ২৩০ জনকে। চীনশাসিত অঞ্চলটির কর্তৃপক্ষ সোমবার এ তথ্য জানিয়েছে। এদিন, একটি শপিং মল থেকে বিক্ষোভ শুরু হয়। তবে দ্রুতই তা নিয়ন্ত্রণে নিয়ে আসতে সক্ষম হয় কর্তৃপক্ষ। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
রোববার থেকেই প্রস্তুত ছিল হংকং পুলিশ। শহরটিতে বিক্ষোভ হতে পারে এমন তথ্যও ছিলো।

ফলে মোতায়েন করা হয় শত শত দাঙ্গা পুলিশ। গণমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা যায়, পুলিশ জোরপূর্বক অনেককে ধরে নিয়ে যাচ্ছে। গত বছরের উত্তাল সময়ের সঙ্গে এসব ছবির মিল পাচ্ছেন অনেকেই। পুলিশ জানিয়েছে, আটক হওয়াদের বয়স ১২ থেকে ৬৫ বছরের মধ্যে। তাদের বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে তা হলো, বে-আইনিভাবে সমাবেশ, সাধারণ মানুষকে হেনস্থা, পুলিশকে তথ্য প্রদানে অস্বীকৃতি ও পুলিশের ওপর হামলা। এরমধ্যে ২২ বছর বয়স্ক একজনকে পেট্রোল বোমাসহ হাতেনাতে পাকরাও করে হংকং পুলিশ। তাদের হামলায় আহত হয় কয়েক ডজন মানুষ। অন্তত ১৮ জনকে হাসপাতালে নিতে হয়েছে।
উগ্র বিক্ষোভকারিদের নিয়ন্ত্রণে পুলিশ পিপার স্প্রে নিক্ষেপ করে। এতে বেশ কয়েকজন কর্মী আহত হয়েছে বলে জানিয়েছে রয়টার্স। হংকং-এ সাংবাদিকদের সংস্থা জার্নালিস্ট এ্যাসোসিয়েশন জানিয়েছে, সাংবাদিকদের ছবি তুলতে বাঁধা দিয়েছে পুলিশ। তাদের অনেকের গায়ে পিপার স্প্রেও দেয়া হয়েছে বলে অভিযোগ জানিয়েছে সংস্থাটি। তবে এসব অভিযোগ নিয়ে এখনো কোনো মন্তব্য করেনি পুলিশ।

শেয়ার করুন

আরো খবর