রবিবার, ২৬ জুন ২০২২, ০৫:৩৭ অপরাহ্ন

হাজী সেলিমকে কারাগারে পাঠানোর আদেশ

নিজস্ব প্রতিনিধি:
  • আপডেট সময় রবিবার, ২২ মে, ২০২২
  • ৪৬
হাজী সেলিমকে কারাগারে পাঠানোর আদেশ

অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত আওয়ামী লীগের সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিমকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ বেলা ৩টার পর ঢাকার বিশেষ জজ আদালত-৭ এর বিচারক শহিদুল ইসলামের আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করেন তিনি। এসময় বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিকে যে কোনো শর্তে জামিনের আবেদন করেছেন হাজী সেলিমের আইনজীবী প্রাণ নাথ। এছাড়া কারাগারে উন্নত চিকিৎসা ও প্রথম শ্রেণির ডিভিশন চেয়ে আরও দুইটি আবেদন করা হয়েছে।
উল্লেখ্য, জরুরি অবস্থার সময় ২০০৭ সালের ২৪শে অক্টোবর হাজী সেলিমের বিরুদ্ধে লালবাগ থানায় অবৈধভাবে সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে মামলা করে দুদক। এরপর ২০০৮ সালের ২৭ এপ্রিল হাজী সেলিমকে ১৩ বছরের কারাদণ্ড দেন বিচারিক আদালত।

পরে ২০০৯ সালের ২৫ অক্টোবর হাজী সেলিম এই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন। ২০১১ সালের ২ জানুয়ারি হাইকোর্ট ১৩ বছরের সাজা বাতিল করে রায় দেন। এরপর হাইকোর্টের ওই রায়ের বিরুদ্ধে সর্বোচ্চ আদালতে আপিল করে দুদক। শুনানি শেষে ২০১৫ সালের ১২ জানুয়ারি হাইকোর্টের ওই রায় বাতিল করেন আপিল বিভাগ। সেই সঙ্গে হাজী সেলিমের আপিল পুনরায় হাইকোর্টে শুনানির নির্দেশ দেওয়া হয়।
এরপর শুনানি শেষে চূড়ান্ত রায় দেন হাইকোর্ট। সেখানে বিচারিক আদালতের দেওয়া ১৩ বছরের কারাদ- কমিয়ে ১০ বছর বহাল থাকে।

আরো পড়ুন: মাঠেই নষ্ট হচ্ছে ধান, হাজার টাকায়ও মিলছে না শ্রমিক

শেয়ার করুন

আরো খবর