শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৫:১৮ পূর্বাহ্ন

রাজনীতি থেকে বলিউড, ক্যানসারকেও হার মানিয়েছেন তিনি

বিনোদন ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ৪ জানুয়ারী, ২০২২
  • ৪৮
রাজনীতি থেকে বলিউড, ক্যানসারকেও হার মানিয়েছেন তিনি
ফাইল ফটো

রাজস্থানের সাবেক চার বারের বিধায়ক এবং দুই বারের ক্যাবিনেট মন্ত্রী বীণা কাকে। ওঠাপড়া কম হয়নি তার জীবনে। নানা রূপেই দেখা দিয়েছেন বীণা।

জানা যায়, সরকারি হাসপাতালের চিকিৎসক এম আর ভাসিনের ছয় সন্তানের মধ্যে ১৯৫৪ সালে বীণার জন্ম রাজস্থানের ভারতপুরে। স্নাতকোত্তর শেষে বিয়েতে আবদ্ধ হোন ভারত কাকের সঙ্গে।

ভারতের কাকের সঙ্গে বিয়ের সূত্রেই নেহরু পরিবারের সঙ্গে ঘনিষ্ঠতা গড়ে ওঠে বীণার। বিয়ের পর রাজনীতির আঙিনায় প্রবেশ করেন। কংগ্রেসের কর্মী হিসেবেই আশির দশকে রাজনৈতিক জীবন শুরু তার। এক সময় পালি জেলায় মহিলা কংগ্রেসের সভাপতিও হোন তিনি।

১৯৮৫ সালে কংগ্রেসের হয়ে বিধানসভা কেন্দ্র থেকে জয়ী হন বীণা। ১৯৯০ সালের নির্বাচনে মাত্র ২৭ ভোটে হেরে যান তিনি। তবে ৯৩ ও ৯৮-এ টানা দুই বার সুমেরপুরে জয় লাভ করেন। ২০০৩-এর নির্বাচনে ফের হার। ২০০৮ সালের জিতলেও ২০১৩-র নির্বাচনে আবার হারে মুখে দেখেন বীণা।

কংগ্রেস সরকারের গুরুত্বপূর্ণ দফতর সামলালেও ২০০৩ সালে নির্বাচনে হেরে যাওয়ার পর সুমেরপুর আসনে বীণাকে টিকিট দিতে রাজি হননি প্রদেশ কংগ্রেস নেতৃত্ব। সে সময়ই বীণার কাছে অভাবনীয় সুযোগ আসে।

রাজস্থানের ক্যাবিনেট মন্ত্রী হলেও রাজনীতিক নয়, নতুন প্রজন্মের অনেকের কাছে বীণার অন্য পরিচয় রয়েছে। তিনি সালমান খানের ‘মা’! তা আসলে বলিউডের পর্দায়।

আরও পড়ুন : কলম্বিয়ায় সশস্ত্র সংঘর্ষে নিহত অন্তত ২৩

শেয়ার করুন

আরো খবর