বুধবার, ২৫ মে ২০২২, ০১:৫০ অপরাহ্ন

হিমোগ্লোবিন কম থাকায় রক্তের প্লাজমা দিতে পারবেনা কণিকা

বিনোদন ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ২ মে, ২০২০
  • ১০০

করোনাভাইরাসের সংক্রমণ থেকে নিজে সেরে উঠে, অন্যদের সুস্থ করে তুলতে রক্তের প্লাজমা ডোনেটের সিদ্ধান্ত নিয়েছিলেন  বলিউডের ‘বেবি ডল’ খ্যাত গায়িকা কণিকা কাপুর। আগ্রহ দেখানোয় তার রক্তও পরীক্ষা করা হয়। কিন্তু, হিমোগ্লোবিন স্বাভাবিকের তুলনায় কম থাকায়, তার প্লাজমা নেওয়া যায়নি।

লখনউয়ের কিং জর্জ মেডিক্যাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর এমএলবি ভাট মঙ্গলবার জানিয়েছেন, কণিকা কাপুরের রক্তের নমুনা পরীক্ষা করা হয়েছিল। সবকিছু ঠিক থাকলেও হিমোগ্লোবিন স্বাভাবিকের তুলনায় কম রয়েছে। ফলে, আপাতত তিনি প্লাজমা দিতে পারবেন না। তবে, বলিউডের ‘বেবি ডল সিঙ্গার’-এর নিরাশ হওয়ার কারণ নেই।

ভাট জানিয়েছেন, প্লাজমা দানের জন্য কণিকাকে আরও কিছু দিন অপেক্ষা করতে হবে। আশা করা হচ্ছে, তার মধ্যে রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ স্বাভাবিক হয়ে যাবে। তখন প্লাজমা দানে বাধা থাকবে না। বাইশ দিন আগে করোনাভাইরাসের সংক্রমণ থেকে সম্পূর্ণ সুস্থ হয়ে উঠে বাড়িতেই রয়েছেন কণিকা কাপুর।

ট্রান্সফিউশন মেডিসিনের বিভাগীয় প্রধান ডাক্তার তুলিকা চন্দ্রও জানিয়েছেন, হিমোগ্লোবিন ছাড়া কণিকার রক্তের নমুনায় সবকিছুই প্লাজমা দানের উপযুক্ত রয়েছে। ফলে, কিছু দিনের মধ্যে তার প্লাজমা নেওয়া যাবে বলে আশা করা যায়।

সোমবারই কণিকার রক্তের নমুনা পরীক্ষা করা হয়েছিল। সবকিছু ঠিক থাকলে, মঙ্গলবারই প্লাজমা ডোনেটের কথা ছিল বলিউড গায়িকার।

শেয়ার করুন

আরো খবর