শনিবার, ২৫ জুন ২০২২, ০৩:৪৬ পূর্বাহ্ন

১৫ কোটি টাকার চোরাচালানের পণ্য জব্দ: বিজিবি

নিউজ ডেস্কঃ
  • আপডেট সময় শুক্রবার, ১ মে, ২০২০
  • ১২১
বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এপ্রিল মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য এলাকায় অভিযান চালিয়ে ১৪ কোটি ৯৪ লাখ ৫২ হাজার টাকার চোরাচালান পণ্য ও মাদকদ্রব্য জব্দ করেছে।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম জানান, জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ৩ লাখ ১০ হাজার ৬২১ পিস ইয়াবা, ২২ হাজার ৯৫১ বোতল ফেনসিডিল, ১ হাজার ৪৩৯ বোতল বিদেশ মদ, ২৯০ লিটার বাংলা মদ, ২৯ ক্যান বিয়ার, ৫৬০ কেজি গাঁজা, ৪০০ গ্রাম হেরোইন, ১ হাজার ৫৪টি ইনজেকশন, ২ হাজার ১৭৯টি অ্যানেগ্রা/ সেনেগ্রা ট্যাবলেট এবং ৮৭ হাজার ৪৭০টি অন্যান্য ট্যাবলেট। জব্দকৃত অন্যান্য চোরাচালান পণ্যের মধ্যে রয়েছে- ২ হাজার ৪৪টি কসমেটিক্সসামগ্রী, ৩২টি শাড়ি, ১০০টি তৈরি পোশাক, ২৭৫ মিটার থান কাপড়, ৫৪৩ ঘনফুট কাঠ, ১১১ কেজি চা পাতা, ১০ হাজার ১২০ কেজি কয়লা, ৩টি প্রাইভেটকার, ১টি পিকআপ, ১০টি সিএনজি/ইঞ্জিনচালিত অটোরিকশা এবং ৫৯টি মোটরসাইকেল।

তিনি আরও জানান, উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ২টি পিস্তল, ৩টি অন্যান্য প্রকারের অস্ত্র, ২টি ম্যাগাজিন, ৩টি আইইডি এবং ৭ রাউন্ড গুলি। এছাড়া ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১৮৫ জন চোরাকারবারি এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে এক বাংলাদেশি ও এক ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

শেয়ার করুন

আরো খবর