বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:২৩ পূর্বাহ্ন

বাংলাদেশ ইস্যুতে ভারতের অবস্থান বদলায়নি : অরিন্দম বাগচি

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট সময় শুক্রবার, ১৭ নভেম্বর, ২০২৩

নির্বাচনের তফসিল ঘোষণার পরেও বাংলাদেশ ইস্যুতে ভারতের অবস্থান আগের মতোই আছে বলে সাফ জানিয়ে দিয়েছেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) নয়াদিল্লিতে নিয়মিত সাপ্তাহিক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

আরো পড়ুন:মাতুয়াইলে বাসে আগুন

অরিন্দম বাগচি বলেন, নির্বাচনের তফসিল ঘোষণার পরেও বাংলাদেশ ইস্যুতে তাদের অবস্থান, সম্প্রতি অনুষ্ঠিত ভারত-মার্কিন টু প্লাস টু মন্ত্রী পর্যায়ের বৈঠকের পরে যেমনটা বলা হয়েছিল, তেমনই আছে। এর আগেও বাংলাদেশের নির্বাচন নিয়ে আমাদের অবস্থান বারবার তুলে ধরা হয়েছে। সেইসঙ্গে আমরা বলেছি, এ বিষয়ে বাংলাদেশের জনগণই সিদ্ধান্ত নেবে।

আরো পড়ুন:মৃত্যুদণ্ড প্রাপ্ত নৌ সেনাদের মুক্তি চেয়ে ভারতের আপিল

নির্বাচনের তফসিল ঘোষণার পর বাংলাদেশের রাজনৈতিক অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে তিনি স্পষ্টভাবে বলেন, বাংলাদেশের জনগণ এবং তাদের গণতান্ত্রিক ব্যবস্থা এ বিষয়ে সমাধান বের করবে। আমি মনে করি, আমি এটা অনেকবার বলেছি… নির্বাচন প্রত্যাখ্যান বাংলাদেশের জনগণের ওপর নির্ভর করে এবং তাদের গণতান্ত্রিক ব্যবস্থা এর একটি সমাধান বের করবে। তিনি বলেন, ভারত-মার্কিন টু প্লাস টু সংলাপের পর, ভারতের পররাষ্ট্র সচিব বাংলাদেশ ইস্যুতে ভারতের অবস্থান সুস্পষ্টভাবে ব্যাখ্যা করেছেন। তাই এ বিষয়ে আমার আর কিছু যোগ করার নেই।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো ক্যাটাগরি