রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৫২ অপরাহ্ন

রাজনীতি যার যার, অর্থনীতি সবার

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট সময় শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩

দেশের অর্থনীতিকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে ব্যবসায়ী সম্প্রদায়কে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন দেশের শীর্ষ বাণিজ্য সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতি মাহবুবুল আলম। ব্যবসায়ীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘রাজনীতি যার যার, অর্থনীতি সবার।’

আরো পড়ুন:বাংলাদেশকে ৪০ কোটি ডলার ঋণ দেবে এডিবি

শনিবার (৯ ডিসেম্বর) দুপুরে রাজধানীর বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব কনভেনশন হলে অনুষ্ঠিত এফবিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায় এসব কথা বলেন এফবিসিসিআই সভাপতি। এ সময় তিনি রাজনৈতিক সহিংসতা, ভেদাভেদ ভুলে দেশের অর্থনীতিকে সামনের পথে এগিয়ে নেওয়ার কোনো বিকল্প নেই বলেও মন্তব্য করেন।

আরো পড়ুন:তীব্র শ্রমিক সংকটে জার্মানির অর্ধেক কোম্পানি

এফবিসিসিআই সভাপতি বলেন, দেশের অর্থনীতির প্রাণ ব্যবসায়ীরা। বাংলাদেশের অর্থনীতিকে এগিয়ে নিতে ব্যবসায়ীরা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। দেশের জন্য সব ভেদাভেদ ভুলে ব্যবসায়ীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। ক্ষুদ্র, মাঝারি, বৃহৎ শিল্পোদ্যোক্তা থেকে শুরু করে দেশের সব পর্যায়ের ব্যবসায়ীকে ঐক্যবদ্ধ থাকতে হবে।তিনি বলেন, দেশের ব্যবসায়ীরা সুষ্ঠুভাবে নিজ নিজ ব্যবসা পরিচালনা করতে চান। দেশের ব্যবসা-বাণিজ্য এবং বিনিয়োগ সম্প্রসারণের জন্য ব্যবসাবান্ধব পরিবেশ খুবই জরুরি। দেশের ব্যবসা-বাণিজ্য এবং অর্থনীতির চাকা সচল রাখতে রাজনৈতিক দলগুলোকে জাতীয় নির্বাচনকে সামনে রেখে অসহিষ্ণু কর্মকাণ্ড থেকে বিরত থাকার আহ্বান জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো ক্যাটাগরি