মঙ্গলবার, ১২ ডিসেম্বর ২০২৩, ১২:২৯ পূর্বাহ্ন

মার্কিন ক্ষেপণাস্ত্রবাহী ড্রোন ভূপাতিত করল ইয়েমেন

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট সময় শুক্রবার, ১০ নভেম্বর, ২০২৩

এবার মার্কিন ড্রোনে হামলা চালিয়েছে ইয়েমেন। দেশটির বিদ্রোহী গোষ্ঠী ‍হুতিরা মার্কিন ক্ষেপণাস্ত্রবাহী ড্রোন ধ্বংস করেছে। শুক্রবার (১০ নভেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। এদিকে পেন্টাগন জানিয়েছে, বৃহস্পতিবার (৯ নভেম্বর) ইয়েমেনের হুতিরা একটি মার্কিন ড্রোন ভূপাতিত করেছে। দেশটির উপকূলীয় এলাকায় এটি ধ্বংস করা হয়।

আরো পড়ুন:মার্কিন ড্রোন ভূপাতিত করল ইয়েমেন

পেন্টাগন আরও জানায়, এটি এমকিউ-৯ রিপার ড্রোন নয়, এটি ক্ষেপণাস্ত্র বহনে সক্ষম সার্ভিল্যান্স ড্রোন। হুতিরা ড্রোনটি ভূপাতিত করেছে বলে নিশ্চিত করা হয়। গত কয়েক সপ্তাহ ধরে মধ্যপ্রাচ্যে মার্কিন সেনাঘাঁটি ও তাদের সম্পত্তিতে হামলার ঘটনা ঘটছে। এরমধ্যে এ ড্রোন ধ্বংস এ অঞ্চলের সর্বশেষ ঘটনা। পেন্টাগন দাবি করছে, ফিলিস্তিন-ইসরায়েল যুদ্ধের সুবিধা নিয়ে ইরানপন্থি বিভিন্ন গোষ্ঠী এ হামলা চালিয়ে আসছে।

এর আগে বুধবার (৮ অক্টোবর) আমেরিকার একটি এমকিউ-৯ রিপার ড্রোন ধ্বংস করে ইয়েমেন। ওই সময়ে পেন্টাগন জানায়, হুতিরা যুক্তরাষ্ট্রের একটি ড্রোন ভূপাতিত করেছে। তবে তারা ধ্বংস করা এয়ারক্রাফটটি সামরিক ছিল কি না বা কোথায় উড্ডয়নকালে এটি ভূপাতিত করা হয় সে বিষয় বিস্তারিত তথ্য দেয়া হয়নি।মানুষবিহীন এমকিউ-৯ সিরিজের বিমানটি ইয়েমেনের উপকূলে ভূপাতিত করা হয়েছে বলে জানিয়েছিল এএফপি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো ক্যাটাগরি